বাগেরহাট প্রতিনিধি

  ১৯ মে, ২০১৭

সুন্দরবনে সংকটাপন্ন করমজল প্রজনন কেন্দ্রের ৪১ হরিণ

প্রচন্ড গরমে বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ৪১টি হরিণের অবস্থা সংকটাপন্ন। তাই প্রজনন কেন্দ্রে ১০টি হরিণ রেখে বাকি হরিণগুলো সুন্দরবনে অবমুক্ত করার অনুমনি চেয়ে বন বিভাগের ঊর্ধ্বতন মহলের কাছে গতকাল বৃহস্পতিবার লিখিতভাবে জানিয়েছে করমজল কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলার আজাদ কবীর জানান, ‘কয়েক দিনের টানা তাপদাহে সুন্দরবনের করমজল প্রজনন কেন্দ্রের সংরক্ষিত ৪১টি হরিণের অবস্থা সংকটাপন্ন। গরমে এসব হরিণের জিমুনী এসে গেছে। এ ছাড়া খাদ্যাভাব ও জায়গার অভাবে দৌড়ঝাঁপ করতে না পেরে হরিণগুলো রোগা হয়ে গেছে। এ অবস্থায় ১০টি রেখে বাকি ৩১টি হরিণ সুন্দরবনে অবমুক্ত না করলে অচিরেই প্রজনন কেন্দ্রের অনেকগুলো হরিণের মৃত্যুর আশঙ্কা করছেন তিনি। এ ব্যাপারে তিনি লিখিত ও মৌখিকভাবে বন বিভাগের ঊর্ধ্বতন মহলকে অবহিত করেছেন বলেও জানান।

তবে এ ব্যাপারে জানতে পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সাইদুল ইসলামের কাছে কাছে বারবার ফোন করলেও তিনি মিটিং আছেন বলে ফোন কেটে দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist