বাগেরহাট প্রতিনিধি

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

ভুল ইনজেকশনে মুক্তিযোদ্ধার মৃত্যু!

বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের বানিয়াগাতি গ্রামের মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম (৬৮) তরফদারের শরীরে ভুল ইনজেকশনে মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় শহরজুড়ে আলোচনা ও নিন্দা ঝড় বইতে শুরু করেছে। এদিকে ভুল ইনজেকশন পুশ করায় মুক্তিযোদ্ধা মৃত্যুর ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জেলা প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাসহ মুক্তিযোদ্ধা ও সচেতন নাগরিক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

জানা গেছে, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম অসুস্থ হলে তার ছোট মেয়ে গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাগেরহাট লঞ্চঘাটস্থ মেইন রোডে অবস্থিত ইউনিক ফার্মেসী থেকে চিকিৎসকের ব্যবস্থাপত্র দেখিয়ে ইনজেকশন নিয়ে বাড়ি ফিরে আসেন। এর ওই ইনজেকশন পুশ করার জন্য পল্লী চিকিৎসক হেলাল উদ্দিনকে ডেকে আনেন তার স্বজনরা। পরে রাত ৮টার দিকে মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের শরীরে পুশ করার সঙ্গে সঙ্গে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। পরে স্বজনরা তাকে বাগেরহাট সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকের কাছে ব্যবস্থাপত্র অনুযায়ী ভুল ইনজেকশন পুশের বিষয়টি ধরা পড়ে। তাৎক্ষণিক ইউনিক ফার্মেসিতে ওই ব্যবস্থা পত্রটি আসা হলে ব্যবস্থাপত্র অনুযায়ী ইনজেকশনটি ভুল দেয়া হয়েছে বলে ফার্মেসির মালিক স্বীকার করেন।

এ খবর ছড়িয়ে পড়লে রাতেই বাগেরহাট মডেল থানা পুলিশ বিষয়টির তদন্ত শুরু করে। অবস্থা বেগতিক দেখে ইউনিক ফার্মেসীর মালিক শিব বাবু মুক্তিযোদ্ধার পরিবারের সাথে সমঝোতা করে।

এ ব্যাপারে একাধিকবার কথা বলতে চাইলে সাংবাদিকদের কাছে মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের পরিবারের কেউ মুখ খুলতে রাজি হয়নি।

ইউনিক ফার্মেসীর মালিক শিব বাবু বলেন, আমার কর্মচারী ভুলক্রমে (ঝড়হধীধ) পরিবর্তনে (ঝীঁধ) ইনজেকশন দেয়। অসাবধানতাবশত এ ঘটনাটি ঘটেছে। আমি এর জন্য দুঃখ প্রকাশ করছি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান খান বলেন, পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist