গাইবান্ধা প্রতিনিধি

  ১৫ আগস্ট, ২০২০

গাইবান্ধায় হত্যা মামলার ৯ বছর পর জীবিত উদ্ধার

কথিত হত্যা ও লাশ গুমের শিকার এক গৃহবধূকে ৯ বছর পর জীবিত অবস্থায় উদ্ধার করেছে গাইবান্ধা পুলিশ। গত বৃহস্পতিবার দিনগত রাতে রংপুর জেলার কোতয়ালী থানাধীন কামালকাছনা শালবন এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। পুলিশ বলছে আসামিদের হয়রানি করার জন্য এ মামলা করা হয়েছে। আর উদ্ধার হওয়া গৃহবধূ বলছে, এতদিন স্বামীর অত্যাচারে পালিয়ে ছিলেন তিনি।

উল্লেখ্য, গাইবান্ধা সদর উপজেলার পশ্চিম কুপতলা গ্রামের রফিকুল ইসলামের সাথে বিয়ে হয় একই এলাকার রওশন আরা বেগম রিক্তার। কিন্তু বিয়ের কিছুদিন পর থেকেই যৌতুকের জন্য রিক্তার উপর অত্যাচার করতে থাকে স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন। এ অবস্থায় ২০১১ সালের ২২ জুলাই নিখোঁজ হয় রিক্তা।

এ ঘটনায় রিক্তার স্বামী ও তার সহযোগিরা রিক্তাকে হত্যা করে লাশ গুম করেছে বলে গাইবান্ধা সদর থানায় মামলা করেন রিক্তার বড় বোন মুক্তা বেগম। মামলায় আসামি করা হয় রিক্তার স্বামী রফিকুল ইসলামসহ চারজনকে।

গাইবান্ধা সদর থানার ওসি খান মো. শাহ্রিয়ার জানান, অভিযোগের প্রেক্ষিতে দীর্ঘদিন কারাভোগ করতে হয় রিক্তার স্বামীসহ অন্য আসামিদের। রিক্তার স্বামী কিছুদিন আগে গাইবান্ধা সদর থানায় এসে জানায় মিথ্যা অভিযোগে তাদেরকে হয়রানি করা হচ্ছে। প্রকৃতপক্ষে রিক্তার মৃত্যু হয়নি, সে রংপুরের কোন এক স্থানে আত্মগোপন করে আছে। এ তথ্যের ভিত্তিতে পুলিশ রিক্তার খোঁজ করতে থাকে। এক পর্যায়ে গত বৃহস্পতিবার রাতে রংপুরের শালবন এলাকা থেকে রিক্তাকে উদ্ধার করে পুলিশ। উদ্ধারকৃত রিক্তা বর্তমানে গাইবান্ধা সদর থানায় পুলিশ হেফাজতে রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close