লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

  ১২ আগস্ট, ২০২০

লোহাগাড়া সদরের চৌধুরী সড়ক

গর্তের পানিতে ডুবে যায় অটোরিকশার পা-দানি

সামান্য বৃষ্টি পানিতে ডুবে যায় সড়ক। গর্তের পানিতে ডুবে যায় রিকশা-অটোরিকশার (সিএনজি) পা-দানি। সড়কের বিমান বিল্ডিং-এর সামনে গর্তে জমা পানি দেখে মনে হবে ডোবা। এসব গর্তে প্রায় সময় আটকা পড়ছে গাড়ি। হেঁটে চলতে চরম দুর্ভোগ পোহাতে হয়। এ অবস্থা চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার গুরুত্বপূর্ণ সদর ইউনিয়নের চৌধুরী সড়কের।

সরেজমিনে দেখা যায়, কয়েকবছর আগে কার্পেটিং করা হয়েছিল সড়কটি। এখন তার চিহ্ন নেই। বৃষ্টি হলেই সড়কের বিমান বিল্ডিংয়ের সামনে পানি জমে থাকে। পানি চলাচলের জন্য সড়কের পাশে ড্রেনের ব্যবস্থা থাকলেও তা পরিষ্কারের কোন ব্যবস্থা নেই। বড় বড় গর্তের কারণে ওই জায়গা ডুবে থাকে। ফলে মানুষ ও গাড়ি চলাচলে চরম দুর্ভোগে পড়তে হয়। সড়ক দিয়ে সিএনজিচালিত অটোরিকশা, রিকশা ও ট্রাকও চলাচল করে থাকে।

স্থানীয় দোকানদার আবদুলাহ ভান্ডারী জানান, বৃষ্টি হলে গর্তগুলোতে পানি জমে থাকে। গাড়ি চলাচলের সময় গর্তে জমে থাকা পানিগুলো তাদের দোকানে ছিটকে পড়ে। অনেকক্ষণ পরে গর্তের পানি কমে। অনেক কষ্টের মধ্যে আমাদের দোকান করতে হয়।

স্থানীয় এলাকার বাসিন্দা মুহাম্মদ জয়নাল আবেদীন জানান, দেড় বছর পূর্বে সড়কটি কার্পেটিং করা হয়েছিল। কিন্তু বর্ষার শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন স্থানে গর্তে পরিণত হয়। চরম ভোগান্তির মাধ্যমে আমাদের যাতায়াত করতে হয়।

সিএনজি স্টেশনের লাইনম্যান বেলাল উদ্দিন হৃদয় জানান, সড়কে বৃষ্টির কারণে সড়কের কার্পেটিং নষ্ট হয়ে গর্তে পরিণত হয়েছে। সামান্য বৃষ্টির পানিতে ডোবা আকার ধারণ করে। তখন চলাচলে চরম দুর্ভোগের শিকার হতে হয়। জানতে চাইলে উপজেলা প্রকৌশলী দিবাকর রায় বলেন, সড়কটি সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close