প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৬ আগস্ট, ২০২০

‘শেখ কামাল বর্তমান প্রজন্মের অনুকরণীয় ব্যক্তিত্ব’

শেখ কামালের ৭১তম জন্মদিন নানা আয়োজনে অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭১তম জন্মদিন নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। গতকাল বুধবার দেশের বিভিন্ন স্থানে এই কর্মসূচি আয়োজন করে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনসমূহ। এর মধ্যে ছিল বৃক্ষরোপণ, মিলাদ ও দোয়া,

বক্তারা বলেন, ‘১৯৭১ সালে মুজিব পরিবার দেশের জন্য যে ত্যাগ স্বীকার করেছে তা কোনদিন ভুলার নয় । যার জন্য বাংলার মানুষ এখনো শ্রদ্ধাভরে মুজিব পরিবারের শহীদ সব সদস্যকে অন্তরের স্থান দিয়েছেন।’ ভোলার লালমোহনে সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরি শাওন বলেন, ‘রাষ্ট্র বা সরকার প্রধানের পুত্র হয়েও অত্যন্ত সাদাসিধে জীবনযাপন করতেন তিনি। ক্ষমতার কেন্দ্র বিন্দুতে থেকেও তিনি ছিলেন নির্লোভ, নির্মোহ। এ কারণে শেখ কামাল বর্তমান প্রজন্মের কাছে এক অনুকরণীয় ব্যক্তিত্ব।’

আমাদের প্রতিনিধিদের পাঠান খবর:

বান্দরবান : বান্দরবানে জেলা আ.লীগ আয়োজিত আলোচনা সভায় সংগঠনের জেলা সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র ইসলাম বেবী। এতে বিশেষ অতিথি সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান কে মংকৈচিং চৌধুরীসহ নেতারা।

ভোলা : ভোলার লালমোহনে জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরি শাওন। এ সময় উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আ.লীগের সম্পাদক ফখরুল আলম হাওলাদার; তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান, উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন দুলাল তজুমদ্দিন, উপজেলা আ.লীগের সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সম্পাদক ফজলুল হক দেওয়ানসহ সংগঠনের নেতারা।

ধুনট (বগুড়া) : বগুড়ার ধুনট উপজেলায় মু?জিব চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপ?জেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন। উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সহসভাপতি মুহাম্মদ আসিফ ইকবাল সনি, ছাত্রলীগের সাবেক সম্পাদক মাইদুল ইসলাম রনি, পৌর আ.লীগের যুগ্ম-আহ্বায়ক আল আমিন তরফদার, শেরপুর উপজেলা আ.লীগের সাবেক সহসভাপতি আবু তালেব আকন্দ, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক সোহেল রানা, সহসম্পাদক সুজন শেখ, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার, সাবেক সহসভাপতি রোকনুজ্জামান সনম, শামীম হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লী?গের সা?বেক সাংগঠনিক সম্পাদক সাহাদৎ হোসেন ডেভিড প্রমুখ।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জে উপজেলা আ.লীগের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপজেলা সাধারণ সম্পাদক পৌর মেয়র আতাউর রহমান সরকার, বিশেষ অতিথি যুগ্ম-সম্পাদক উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। উপজেলা আ.লীগের সিনিয়র সহসভাপতি প্রধান আতাউর রহমান বাবলুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান মন্ডলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলাম জর্জ, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক অধ্যক্ষ একেএম আব্দুর নুর, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক আনিছুর রহমান আনিছ, উপজেলা যুবলীগের সভাপতি তাহেদুল ইসলাম রকেট, সম্পাদক আনোয়ার হোসেন ঠান্ডু, কৃষকলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মুকু প্রমুখ।

আটোয়ারী (পঞ্চগড়) : পঞ্চগড়ের আটোয়ারীতে জন্মবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপ কর্মসূচি আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা যুব উন্নয়ন অফিস। উপজেলা চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান এর উদ্বোধন করেন। এতে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মো. শাহাজাহান ও রেনু একরামসহ অন্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close