নওগাঁ প্রতিনিধি

  ১৪ জুলাই, ২০২০

নওগাঁয় চাঁদাবাজি করতে গিয়ে পৌর কাউন্সিলরসহ আটক ৪

নওগাঁয় চাঁদাবাজির অভিযোগে নওগাঁ পৌরসভার কাউন্সিলরসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। গত রোববার রাতে গ্রেফতারের পর গতকাল সোমবার আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠান হয়েছে।

গ্রেফতার হলেন, পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর গোলাপ রহমান বনরাজ (৫১), আবু রিহান (১৯), রাসেল হোসেন (২০), হৃদয় মন্ডল (২০)।

ঘটনা ও মামলা সূত্রে জানা যায়, নওগাঁ শহরের খাস নওগাঁ (মফিজ পাড়া) এলাকায় একমাস আগে আজাদ সোনারের বাড়ি ভাড়া নিয়ে বাস করছিলেন রিপন মন্ডল (২৯) ও দিলরুবা খাতুন সান্তনা (৩৮) দম্পতি। গত রোববার দুপুরে কাউন্সিলর বনরাজ দলবল নিয়ে ওই বাড়িতে গিয়ে ‘তোমরা স্বামী-স্ত্রী সেজে এ বাড়িতে দেহ ব্যবসা করছো’ অভিযোগে তাদের অবরুদ্ধ করে রাখেন। পরে বিকেল ৫টার মধ্যে বিয়ের কাগজপত্র চেয়ে চলে যান। পুনরায় কাউন্সিলর ফিরে এলে বিয়ের কাগজপত্র দেখালেও বনরাজসহ তার দলবল রিপনকে মারপিট করে নগদ ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন, নইলে তাদের পরিণাম খুব খারাপ হবে বলে হুমকি দেয়। এ সময় রিপনের স্ত্রীর খবরে পুলিশ আসা মাত্রই তারা পলিয়ে যায়। পরবর্তীতে রিপন মন্ডল বাদী হয়ে কাউন্সিলরসহ খাস নওগাঁ এলাকার ৯ জনকে আসামী করে থানায় মামলা করেন। মামলা দায়েরের পর পুলিশ তাৎক্ষণিক অভিযান চালায়।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে নওগাঁ শহরের গোস্তহাটির মোড়ে বনরাজ ঔষধালয়ের সাইনবোর্ডের আড়ালে নিজেকে হেকিম পরিচয় দিয়ে হারবাল ব্যবসার নামে সাধারন মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা পকেট তুলেছে কাউন্সিলর বনরাজ। খোঁজ নিয়ে জানা যায়, কাউন্সিলর বনরাজ একজন বি-ক্যাটাগরির প্রশিক্ষণ প্রাপ্ত হারবাল চিকিৎসক। বিধি মোতাবেক তিনি কোন প্রকার প্রেসক্রিপশন বা নিজেকে হেকিম বলে পরিচয় দিতে পারবে না।

চাঁবাবাজির ঘটনার পর আসামীরা পলাতক ও জেল হাজতে থাকায় তাদের কোন বক্তব্য নেওয়া সম্ভব হয় নি। অভিযোগের সত্যতা নিশ্চিত করেন নওগাঁ সদর মডেল থানার ওসি মো. সোহরাওয়ার্দী হোসেন। তিনি জানান, আসামিদের বিরুদ্ধে মামলা গ্রহন করে ৪ জনকে আটক করা হয়েছে বাকিদের গ্রেফতারের প্রচেষ্টা অব্যহত রয়েছে।

যোগাযোগ করা হলে নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম বলেন, অভিযোগের ভিত্তিতে কাউন্সিলর বনরাজের বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close