সাভার (ঢাকা) প্রতিনিধি

  ১৪ জুলাই, ২০২০

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, তবু বেতন নিচ্ছে নিয়মিত!

কোভিড-১৯ লগডাউনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও ছাত্রছাত্রীদের কাছ থেকে নিয়মিত বেতন নিচ্ছেন আশুলিয়ার আমিন মডেল স্কুল অ্যান্ড কলেজ নামের একটি শিক্ষাপ্রতিষ্ঠান। গত রোববার দুপুরে শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে গিয়ে দেখা যায়, সন্তানদের স্কুলের বেতন দিতে এসেছেন অভিভাবকরা।

অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা যায়, করোনার প্রাদুর্ভাবে সরকারি নির্দেশনায় এই স্কুলটিও প্রায় তিন মাস ধরে বন্ধ আছে। স্কুলটি বন্ধ থাকলেও প্রতি মাসে নিয়মিত মাসিক বেতন তাদের পরিশোধ করতে হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন অভিভাবক জানিয়েছেন, তার ছেলে অষ্টম শ্রেণিতে পড়ে। মাসে ১ হাজার ৩০০ টাকা স্কুলে বেতন দিতে হয়। গত ১৬ মার্চ থেকে এই পর্যন্ত স্কুল বন্ধ আছে। বন্ধ থাকাকালীন সব মাসের বেতন পরিশোধ আছে। শুধু জুন মাসের বেতন বকেয়া। স্কুল থেকে তাদের জানিয়েছেন, বেতন বকেয়া থাকলে তার ছেলেকে পরীক্ষায় প্রশ্নপত্র দেওয়া হবে না। তাই জুন মাসের বেতন পরিশোধ করতে আসছেন তিনি।

এ ব্যাপারে জানতে আমিন মডেল স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা হলে তারা বলেন, আশপাশের সব স্কুলেই এভাবে বেতন নিচ্ছে, আমরাও নিচ্ছি। তবে দরিদ্র ছাত্রছাত্রীদের কারো কাছ থেকে অর্ধেক, আবার অনেকের কাছ থেকে নিচ্ছি না। শিক্ষকদের দিকটাও দেখতে হবে। তাদের তো খেয়ে বাঁচতে হবে। জানতে চাইলে সাভার উপজেলা শিক্ষা অফিসার তাফসিরা ইসলাম লিজা বলেন, কোনো শিক্ষাপ্রতিষ্ঠানকে বেতন নেওয়ার নির্দেশনা দেওয়া হয়নি। এ ধরনের অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

তবে অভিভাবক এবং শিক্ষাপ্রতিষ্ঠান মালিকদের উভয়েরই মানবিক হতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close