ফরিদপুর নৌপুলিশের সেই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত

প্রকাশ : ০৩ জুলাই ২০২০, ০০:০০

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর নৌপুলিশের সেই অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরীকে (৪৭) সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত বুধবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোস্তফা কামাল উদ্দিন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, সুমিত চৌধুরী নৌ পুলিশ ফরিদপুর অঞ্চলকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ১২ (১) অনুযায়ী চাকুরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা সমীচীন মর্মে প্রতীয়মান হওয়ায় এতদ্বারা তাকে চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালে তিনি পুলিশ অধিদফতরে সংযুক্তি থাকবেন এবং বাংলাদেশ সার্ভিস রুলস (বিএসআর) পার্ট ১, বিধি ৭১ মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর নৌ পুলিশের পুলিশ সুপার আব্দুল্লাহ আরিফ বলেন, অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরীকে বৃহস্পতিবার প্রজ্ঞাপনের চিঠিটি ধরিয়ে দেওয়া হয়েছে এবং তাকে দ্রুত তার বাসাটি ছেড়ে দিতে বলা হয়েছে। তিনি বলেন, গত ২৮ জুন তিনি সুমিতের বিরুদ্ধে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছিলেন। এ ব্যাপারে আগে ব্যবস্থা নেওয়া হলে গত মঙ্গলবারের অনাকাক্সিক্ষত ঘটনা ঘটতো না।

ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, পরিবেশ অধিদফতরের উপপরিচালক ফরিদপুর কোতোয়ালি থানায় যে অভিযোগ করেছেন তা জিডি হিসেবে গ্রহণ করে তদন্ত কাজ পরিচালনা করা হচ্ছে।

 

"