সাঁথিয়ার হুইখালি বাংলা স্কুল অ্যান্ড কলেজ

প্রধানমন্ত্রীর প্রণোদনা থেকে বঞ্চিত ১২ শিক্ষক-কর্মচারী

প্রকাশ : ০২ জুন ২০২০, ০০:০০

পাবনা প্রতিনিধি

পাবনার সাঁথিয়ায় অধ্যক্ষের গাফলতির কারণে প্রধানমন্ত্রীর দেওয়া প্রণোদনা থেকে বঞ্চিত হলেন হুইখালি বাংলা স্কুল অ্যান্ড কলেজের নন এমপিওভুক্ত ১২ জন শিক্ষক-কর্মচারি। শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেস) তালিকায় নাম না আসায় ভুক্তভোগী শিক্ষকগণ ইউএনওর নিকট অভিযোগ দেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার হুইখালি বাংলা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ১২ জন শিক্ষক কর্মচারীর নামের তালিকা দীর্ঘ চার বছর ধরে ব্যানবেসের কলেজ শাখার না পাঠানোর কারণে প্রধানমন্ত্রী ঘোষিত সরকারী প্রণোদনা পাচ্ছেন না তারা। ভুক্তভোগী শিক্ষকরা বলেন, প্রধানমন্ত্রী ননএমপিও শিক্ষকদের প্রণোদনা দিচ্ছেন জানতে পেরে উপজেলা শিক্ষা অফিসে খোঁজ নিতে গিয়ে জানতে পারেন স্কুল শাখার শিক্ষকদের নাম আসলেও কলেজ শাখার কোন শিক্ষক কর্মচারীর নাম তালিকায় নেই। তারা অভিযোগ করে বলেন, কলেজ অধ্যক্ষ শিহাব উদ্দিন তালিকায় নাম দেওয়ার জন্য তাদের নিকট মোটা অংকের টাকা দাবি করেন। এতে তারা অপারগতা প্রকাশ করলে তিনি (অধ্যক্ষ) নাম পাঠাতে গাফলতি করেন। ফলে কলেজ শাখার ননএমপিওভুক্ত ১২ জন শিক্ষক-কর্মচারী প্রধানমন্ত্রীর প্রণোদনা থেকে বঞ্চিত হচ্ছেন।

অধ্যক্ষ শিহাব উদ্দিন বলেন, তাদের নামের তালিকা শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে প্রক্রিয়াধীন রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, প্রতিবছর অক্টোবর মাসে শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে শিক্ষকদের নামের তালিকা পাঠাতে হয়। তা তিনি (অধ্যক্ষ) পাঠাননি। ইউএনও এসএম জামাল আহমেদ বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

"