সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

  ০১ জুন, ২০২০

সুন্দরগঞ্জে সংবাদ প্রকাশের পর

সেই দোকানের অর্ধেক অপসারণ

খবর প্রকাশের পর গাইবান্ধার সুন্দরগঞ্জে হাটের রাস্তার উপর অবৈধভাবে নির্মিত দোকানের উত্তরাংশ ভেঙ্গে দিয়েছেন দখলদার আনছার ভিডিপির সদস্য সন্তোষ মহন্ত। তবে দোকানের পশ্চিমাংশ ভেঙ্গে অপসারণ না করায় এলাকাবাসীরা অসন্তোষ প্রকাশ করেছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যের এ হেন কাজে প্রশ্ন তুলেছেন অনেকে। এমনটিই মনে হয়েছে ইজারাদার ও স্থানীয়দের সাথে কথা বলে।

এর আগে গতকাল রোববার ‘সুন্দরগঞ্জে হাটের জায়গা দখল করে রাস্তায় দোকান নির্মাণ’ শিরোনামে প্রতিদিনের সংবাদ-এ সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়। এতে বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসে। বিষয়টি জনগুরুত্বপূর্ণ হওয়ায় পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুন ও সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর সামিউল ইসলাম রাস্তা দখলকারী ওই আনছার সদস্যকে দোকানের বর্ধিতাংশ অপসারণের নির্দেশ দেন।

সরেজমিনে দেখা গেছে, মেয়রের নির্দেশের প্রেক্ষিতে দোকানী রোববার রাজমিস্ত্রি দিয়ে দোকানের উত্তরাংশ ভেঙ্গে দিলেও পশ্চিমাংশ ভেঙ্গে দেননি। অথচ ওই দোকানের উত্তর ও পশ্চিমের দুটো রাস্তাই জনগুরুত্বপূর্ণ।

জানতে চেয়ে দখলদার সন্তোষ মহন্তের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া না গেলেও দোকান ভাঙ্গার কাজে নিয়োজিত শ্রমিকদের সঙ্গে কথা হয়। তারা জানান, দোকানের উত্তার অংশ ভাঙ্গা হলেও পশ্চিম অংশ ভাঙ্গা হবে না। এমনি নির্দেশ দিয়েছেন দোকান মালিক।

মীরগঞ্জ হাট ইজারাদার আ. মমিন বলেন, ‘দখলদার সন্তোষ মেয়র ও কাউন্সিলের সিদ্ধান্ত অমান্য করে একপাশে ভাঙ্গলেও আরেক পাশে না ভাঙ্গার বিষয়টি তার গায়ের জোর বলে মনে হচ্ছে।’ তবে দোকানের পশ্চিম অংশও ভেঙ্গে পথ উন্মুক্ত করার আহ্বান জানিয়েছেন তিনি।

জানতে চাইলে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর সামিউল ইসলাম জানান, ‘ দোকানের উভয় পার্শ্বের বর্ধিত অংশ ভেঙ্গে ফেলার জন্য নির্দেশ দেওয়া হয়েছে দোকানীকে। এরপরও যদি একপাশে ভেঙ্গে আর এক পাশে না ভাঙ্গে তবে আগামীকাল (সোমবার) মেয়রসহ গিয়ে ওই অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close