এম এ মাসুদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)

  ৩১ মে, ২০২০

সুন্দরগঞ্জে হাটের জায়গা দখল করে রাস্তার ওপর দোকান নির্মাণ

গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভার মীরগঞ্জ হাটের জায়গা দখল করে রাস্তার ওপর রাতারাতি দোকান নির্মাণের অভিযোগ পাওয়া গেছে এক আনছার ভিডিপি সদস্যের বিরুদ্ধে। অভিযুক্ত ভিডিপির সদস্য সন্তোষ মহন্ত কর্ণিপাড়ার রূহি মহন্তের পুত্র। কয়েকদিনে আগেও তিনি ওই জায়গা ইজারা নিয়ে মুদি দোকান করে আসছিলেন।

স্থানীয় ব্যবসায়ী ও হাট ইজারাদারের বরাত দিয়ে জানা যায়, পৌরসভার মীরগঞ্জ হাটের পূর্ব পার্শ্বে জনসাধারণের যাতায়াতের পথ বন্ধ করে দিয়ে ওই দোকান ঘর নির্মাণ করেছেন সন্তোষ মহন্ত। ৬-৭ বছর ধরে তিনি জায়গা ইজারা নিয়ে মুদি দোকান করে আসছেন। ঈদ উপলক্ষে দোকানে সেমাই চিনি বেশি উঠানোয় সংশ্লিষ্ট ইজারাদারের অনুমতি নিয়ে ঈদের দিন পর্যন্ত বাড়তি জায়গা নিয়ে ব্যবসা করেন। কিন্তু গত বৃহস্পতিবার রাতে রাজমিস্ত্রি ও কাঠমিস্ত্রি দিয়ে দোকানের সামনে এবং জনসাধারণের যাতায়াতের পথ বন্ধ করে দিয়ে সেমিপাকা ঘর নির্মাণ করেছেন তিনি।

সরেজমিন এর সত্যতা পাওয়া গেছে। এতে করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও জনসাধারণের মধ্যে দেখা দিয়েছে অসন্তোষ।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন মীরগঞ্জ হাটের ইজারাদার আ. মমিন। তিনি বলেন, তিনি অবৈধভাবে আরো একটি শেড ঘর দখল করে আসছে। ব্যবসা না থাকা ওই সেড ঘরটি নিয়ে এর আগেও তার সঙ্গে হাতাহাতি পর্যন্ত হয়েছে বলে জানালেন ইজারাদার।

অবৈধভাবে দোকান ঘর নির্মাণকারী সন্তোষ মহন্তের সঙ্গে কথা হলে তিনি জানান, কয়েকদিন গেলে পরিবেশ এমনি ঠা-া হয়ে যাবে। তিনি বিষয়টি মিনিমাইজ করতেও বলেন।

পৌর মেয়র আবদুল্লাহ আল মামুন বলেন, জনগণের যাতায়াতের পথ বন্ধ করে দিয়ে দোকান ঘর নির্মাণ করা অন্যায়। আমি বিষয়টি আজই সমাধানের চেষ্টা করছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close