ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

  ২২ মে, ২০২০

বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুরে পুকুরে বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় পাঁচ লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার ভোর রাতে এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় অভিযোগ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের মধ্যপাড়ার আল কামাল আজাদ একই এলাকার কেন্দু বাড়ির জাহাঙ্গীর গার্ডেনে একটি পুকুর তিন বছরের জন্য ইজারা নেয়। পুকুরে রুই, কাতল, সরপুটি, বিগহেড, কার্ফু, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিলেন তিনি। এলাকার আধিপত্যসহ বিভিন্ন বিষয় নিয়ে একই গ্রামের মোখলেছুর রহমান ও খোকন মিয়ার সঙ্গে তার বিরোধ চলছিল। গত ৫ মে পুকুরের পাহারাদারকে বেধড়ক মারধর করে তারা। মারধরের ঘটনায় থানায় অভিযোগ দিলে প্রতিপক্ষের লোকজন মামলা তুলে নেওয়ার জন্য

প্রাণনাশসহ বিভিন্ন হুমকি দিয়ে আসছিল।

মাছচাষি আল কামাল আজাদ বলেন, পুকুরই ছিল আমার একমাত্র সম্বল। মাছ চাষ করে আমি আমার পরিবারের জীবিকা নির্বাহ করতাম। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় অভিযোগ করা হয়েছে।

সদর থানার অপারেশন অফিসার ইশতিয়াক আহমেদ জানান, অভিযোগ পেয়েছি। মোবাইল কোর্টের ডিউটির জন্য সময় বের করতে পারিনি। তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close