আখাউড়ায় পিপিইসহ সুরক্ষাসামগ্রী বিতরণ

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২০, ০০:০০

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের খারকোট গ্রামবাসীর উদ্যোগে গঠিত স্বেচ্ছাসেবক টিমের সদস্যদের মাঝে পিপিই, হ্যান্ড গ্লাভসসহ বিভিন্ন সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া গ্রামের প্রবেশমুখে হাত ধোয়ার একটি বেসিন স্থাপন করা হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ থেকে খারকোট গ্রামের মানুষকে সুরক্ষিত রাখতে এবং সাধারণ মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টির জন্য গ্রামের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়–য়া ৩০ জন শিক্ষার্থী নিয়ে একটি স্বেচ্ছাসেবক টিম গঠন করেছে। এসব স্বেচ্ছা সেবকরা গ্রামের পাড়া মহল্লায়, দোকানে, মসজিদে ব্লিচিং পাউডার মিশ্রিত জিবাণুনাশক পানি ছিটাচ্ছে। এর পাশাপাশি স্বেচ্ছাসেবীরা বাড়ি বাড়ি গিয়ে লোকজনকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার জন্য সচেতনতামূলক পরামর্শ দিচ্ছে। বাহির থেকে কেউ গ্রামে প্রবেশ করার সময় সাবান দিয়ে হাত ধুয়ে দেওয়ার কাজটি করছে এসব স্বেচ্ছাসেবীরা।

সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য নূর আলম বলেন, খারকুট গ্রামবাসী সময়োপযোগী উদ্যোগ নিয়েছে। গ্রামের মানুষের সুরক্ষার জন্য ছাত্র সমাজ যে কাজ করছে তা খুবই প্রশংসনীয়।

আখাউড়া থানার ওসি রসুল আহম্মদ নিজামী বলেন, মহামারি করোনাভাইরাসের ভয়ংকর থাবা থেকে রক্ষা পেতে খারকুট গ্রামবাসী স্বেচ্ছাসেবক টিম গঠন, গ্রামে জিবাণুনাশক পানি ছিটানো এবং হাত ধোয়ার বেসিন স্থাপনসহ স্বেচ্ছাসেবকদের পিপিইসহ সুরক্ষাসামগ্রী বিতরণ করে অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

উল্লেখ্য গত বুধবার পর্যন্ত আখাউড়ায় সাতজন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ছয়জন নারী ও একজন পুরুষ।

 

"