২ স্থানে বিনামূল্যে সার ও বীজ পেলেন ৩২০০ কৃষক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২০, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

২০১৯-২০ অর্থবছরে খরিপ ২০২০-২১ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার আওতায় বিনামূল্যে রাসায়নিক সার ও আউশ ধানের বীজ বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে সরকার। সরকারের এ কর্মসূচির আওতায় ভোলার বোরহানউদ্দিন উপজেলার ১ হাজার ৭০০ জন ও রাজশাহীর তানোর উপজেলার ১ হাজার ৫৬০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর

ভোলা : ভোলার বোরহানউদ্দিনে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও আউশ ধানের বীজ বিতরণ করা হয়। গতকাল বুধবার সকাল ১০টায় বোরহানউদ্দিন উপজেলা মিলনায়তনের সামনে প্রধান অতিথি হিসেবে কৃষকদের মাঝে সার ও আউশ ধানের বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ আলী আজম মুকুল এমপি।

আলী আজম মুকুল এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনা কৃষিবান্ধব সরকার। কৃষকদের কথা চিন্তা করে নানা কার্যকরী পদক্ষেপ নিয়েছে বর্তমান সরকার। ১০ টাকায় ব্যাংক একাউন্টে সরকারি সুযোগ-সুবিধা পাচ্ছেন কৃষকরা।

এ সময় তিনি আরো বলেন, সকলে প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে ঘরে থাকুন, নিজে নিরাপদ থাকুন, সকলকে নিরাপদ রাখুন। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাহিরে আসবেন না।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউএনও (ভারপ্রাপ্ত) বশির গাজী, ভোলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক হরলাল মধু, উপজেলা কৃষি কর্মকর্তা ওমর ফারুক প্রমুখ। অনুষ্ঠানে ১ হাজার ৭০০ জন কৃষকের প্রত্যেককে ডিএফপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, আউশ ধানের পাঁচ কেজি করে বীজ প্রদান করা হয়।

তানোর (রাজশাহী) : রাজশাহীর তানোর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে। গতকাল

বুধবার দুপুর ১২টার দিকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে সামাজিক দূরত্ব বজায় রেখে কৃষকদের হাতে এসব সার ও বীজ তুলে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়্যারমান লুৎফর হায়দার রশিদ ময়না।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শামিমুল ইসলামের পরিচালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, রাজশাহী মহানগর বোয়ালিয়া পশ্চিম শাখা আ.লীগের সহসভাপতি আবুল বাশার সুজন, উপজেলা সমাজসেবা অফিসার মাতিনুর রহমান, উপজেলা সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আলতাফ হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা ডি এম এমদাদুল হক প্রমুখ।

উপজেলা কৃষি অফিসার শামিমুল ইসলাম এই প্রতিবেদককে জানান, তনোরের ১ হাজার ৫৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে বিনামূল্যে এই রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হচ্ছে।

 

"