ডিলারের বিরুদ্ধে কম চাল দেওয়ার অভিযোগ

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২০, ০০:০০

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের চৌহালী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উমারপুর ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আবদুল হাই ভুট্টোর বিরুদ্ধে ওজনে কম চাল দেওয়ার অভিযোগে উঠেছে। গত মঙ্গলবার দুপুরে উমারপুর ইউনিয়নের হাঁপানয়িা খেয়া ঘাটে কার্ডধারীরা এই কম চাল পেয়ে ক্ষোভ প্রকাশ করে। অভিযুক্ত ডিলার দীর্ঘদিন ধরেই চাল কম দিয়ে ডিলারি পরিচালনা করে আসছেন বলে অভিযোগ ভুক্তভোগীদের। এদিকে চাল কম দেওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চলের সৃষ্টি হলেও লিখিত অভিযোগ না পাওয়ায় শাস্তিমূলক ব্যবস্থা নেয়নি প্রশাসন।

এলাকাবাসী জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে লকডাউন ঘোষণা করায় চৌহালী উপজেলার ক্ষতিগ্রস্ত কর্মহীন মানুষের ভরসা ১০ টাকা কেজির সরকারি চাল। উমরপুর ইউনিয়নের দুর্গম চরে হত দরিদ্ররা ৩০০ টাকায় ৩০ কেজি চালের বস্তা সংগ্রহ করে পাশেই ওজন করলে চার থেকে পাঁচ কেজি করে চাল কম হয়।

এ বিষয়ে উমরপুরের কার্ডধারী রহিজ কালু অভিযোগ করে জানান, ডিলার আবদুল হাই ভুট্টো ৩০ কেজিতে চার থেকে পাঁচ কেজি করে ওজন কম দিচ্ছে। এর প্রতিবাদ করতে গেলে কার্ড বাতিল করে দেওয়ার হুমকি দেয়।

অভিযোগ অস্বীকার করে ডিলার আবদুল হাই ভুট্টো জানান, আমার জানা মতে চাল কম দেইনি। ইউএনও দেওয়ান মওদুদ আহমদে জানান, বিষয়টি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

 

"