৩ স্থানে খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ আটক ৫

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২০, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

জয়পুরহাটের আক্কেলপুরে ২৫ টন চালসহ এক আ.লীগ নেতাকে আটক করা হয়েছে। এ ক্ষেতলালে খাদ্যবান্ধব এর ২৩ বস্তা চালসহ দুজনকে আটক করেছে র‌্যাব। অন্যদিকে বগুড়ায় র‌্যাব এর অভিযানে ১৬৮ বস্তা চালসহ দুই আ.লীগ নেতা আটক করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

বগুড়া : বগুড়ার নন্দীগ্রামে ১৬৮ বস্তা চালসহ স্থানীয় আওয়ামী লীগের দুই নেতা আটক হয়েছে র‌্যাব। গত শনিবার রাতে র‌্যাব-১২ এর বগুড়ার স্পেশাল কোম্পানির সদস্যরা অভিযানে চালিয়ে তাদের আটক করেন।

আটক নেতারা হলো নন্দীগ্রাম উপজেলার শিমলাবাজারের মৃত মনসুর রহমানের ছেলে ও উপজেলা আ.লীগের বহিষ্কৃত সম্পাদক আনিসুর রহমান আনিস এবং তার সহযোগী তারাটিয়া গ্রামের মৃত কাজেম উদ্দিনের ছেলে, ৮ নম্বর ওয়ার্ডের সভাপতি আনসার আলী। র‌্যাবের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি রওশন আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, আনিসুর রহমান আনিস দুই বছর আগে খাদ্য অধিদফতরের ডিলার ছিলেন। তার ডিলারশিপ মিলন সরদার নামে এক ব্যক্তির কাছে হস্তান্তর করেন। খাদ্যবান্ধব কর্মসূচির বিপুল পরিমাণ চাল মজুদ করার খবর পেয়ে গত শনিবার রাতে আনিসুর রহমান আনিসের শিমলাবাজারের বাড়িতে অভিযান চালানো হয়। বাড়িতে ৫৮ বস্তা ও তার টিভি-ফ্রিজের শোরুমে ১১০ বস্তা চাল পাওয়া যায়। পরে আ.লীগ নেতা আনিসুর রহমান আনিস ও তার সহযোগী আনসার আলীকে গ্রেফতার করা হয়।

ক্ষেতলাল (জয়পুরহাট) : জয়পুরহাটের ক্ষেতলালে সুহলী বাজারের মালিকানাধীন একটি ঘর থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ২৩ বস্তা চালসহ ২ ভ্যানচালককে আটক করেছে পুলিশ। গত শনিবার ভোরে ওই সব চাল জব্দ করা হয়।

পুলিশ ও এলাকাবাসী জানান, উপজেলার আলমপুর ইউনিয়ন পরিষদ ভবনের পাশে সুহলী গ্রামের এমদাদুল হোসেনের গুদাম থেকে ২৩ বস্তা চাল ভ্যানযোগে নিয়ে যাওয়ার পথে পুলিশ ওই সব চাল জব্দ করে। এ সময় উপজেলার সুহলী গ্রামের আফজাল হোসেন ও আনারুল ইসলাম নামে দুই ভ্যানচালককে আটক করা হয়। আটকদের জিজ্ঞাসা বাদের পর তারা বলেন, ‘সুহলী গ্রামের আবদুল মালেকের চাল অন্যত্র বিক্রির উদ্দেশে ভ্যান ভাড়া নিয়ে যাওয়ার সময় পুলিশ আমাদের আটক করে।’

জয়পুরহাট (আক্কেলপুর) : জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর বাজারের একটি গোডাউনে অভিযান চালিয়ে বিভিন্ন সরকারি প্রকল্পের অধিনে বরাদ্দের ২৫ দশমিক ৪৪ টন চাল জব্দ করেছে র‌্যাব। এসময় গোপীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আল ইসরাইল জুবেলকে আটক করা হয়। গত শনিবার সন্ধ্যায় তাকে আটক করা হয়। তিনি গোপীনাথপুর পূর্ববাজার এলাকার মৃত নজির উদ্দীন মন্ডলের ছেলে।

জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ জানান, আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর বাজারের আওয়ামী লীগ নেতা জুবেলের নিজ গোডাউনে অবৈধ ভিজিএফ ও ভিজিডির চালসহ মজুদ আছে এমন গোপন সংবাদ আসে র‌্যাবের কাছে। এ সময় র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে এসব ভিজিএফ ও ভিজিডির চালসহ তাকে আটক করে। এ ব্যাপারে আক্কেলপুর থানায় মামলা হয়েছে বলেও র‌্যাবের এ কর্মকর্তা জানান।

 

"