ত্রাণ বিতরণের পাশাপাশি রোগীও দেখেন এমপি আজিজ

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২০, ০০:০০

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

তিনি শুধু জাতীয় সংসদ সদস্যই নন, পেশায় একজন আদর্শ চিকিৎসক। তিনি সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আবদুল আজিজ। সাম্প্রতিক সময়ে করোনার কারণে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ চরমে ওঠেছে। এই সময়টায় তার নির্বাচনী এলাকায় (রায়গঞ্জ-তাড়াশ-সলঙ্গা) শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়ে সাধ্যমতো খাদ্যসামগ্রী, নগদ অর্থ দেওয়ার পাশাপাশি থেমে নেই তার চিকিৎসাসেবা।

জানা গেছে, স্থানীয়রা এমপি আজিজ এলাকায় থাকলে বিভিন্ন ধরনের রোগী নিয়ে তার বাসায় কিংবা জনসভার মঞ্চে ভিড় করেন। এটা নতুন নয়। আর বর্তমান সময়েও রোগী দেখা ও ব্যবস্থাপত্র লিখে দেওয়া থেমে নেই।

তিনি যেখানেই ত্রাণসামগ্রী বিতরণে যাচ্ছেন সেখানেই স্থানীয়রা তাদের বিভিন্ন রোগে অসুস্থ রোগী বিশেষ নবজাতক শিশুদের চিকিৎসার জন্য তাকে ঘিরে ধরছেন। আর তিনিও একজন আদর্শ চিকিৎসক হিসেবে দাঁড়িয়ে দাঁড়িয়ে রোগী দেখে ব্যবস্থাপত্র করে দিচ্ছেন এমনটাই বলেন সুজন মাল। এমনকি দরিদ্র রোগীদের ওষুধ কেনার জন্য নগদ অর্থও দিয়ে দিচ্ছেন বলে জানান চিকিৎসা নিতে আসা ইতি রানী।

এ প্রসঙ্গে সংসদ সদস্য অধ্যাপক ডা. আবদুল আজিজ জানান, আমি পেশায় একজন চিকিৎসক। আর শিশুদের চিকিৎসা দিতে যখন যেখানে যে অবস্থায় থাকি না কেন এতে আমি কখনো বিরক্ত হই না। এটা আমার দায়িত্বে মধ্যে পড়ে।

 

"