কেশবপুরে মেলেনি করোনার উপস্থিতি

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ০০:০০

কেশবপুর (যশোর) প্রতিনিধি

যশোরের কেশবপুরে এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তের কোনো খবর পাওয়া যায়নি। বিদেশ ও রাজধানী ঢাকা থেকে আসা ২২৯ জন ব্যক্তির মধ্যে ৮২ জন কোয়ারেন্টাইনের মেয়াদ পার করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ প্রশাসন সার্বক্ষণিক নজরদারি করে চলেছে। ফলে সাধারণ মানুষ বাড়ির বাইরে আসছেন না। সকাল থেকে দুপুর পর্যন্ত মুদি ও কাঁচামাল বাজার খোলা থাকলে ও নির্দিষ্ট দূরত্বে চলছে বেচাকেনা। অপরদিকে ওষুধের দোকান রাত ৯টা পর্যন্ত খোলা রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আলমগীর হোসেন জানান, এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত হওয়ার খবর মেলেনি। বিদেশ ও ঢাকা থেকে আসা ২২৯ জন ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের মধ্যে ৮২ জন কোয়ারেন্টাইনের মেয়াদ পার করেছেন।

উপজেলা ত্রাণ ও প্রকল্প কর্মকর্তা রাজিবুল ইসলাম জানান, কেশবপুর পৌরসভাসহ উপজেলার ১১টি ইউনিয়নের জন্য সরকারিভাবে জিআর বরাদ্দের ২৬ টন চাল ও নগদ ৯২ হাজার টাকা ত্রাণ সহায়তা হিসেবে পাওয়া গেছে। এ দিকে দরিদ্র, দিনমজুর, ভ্যানশ্রমিক, সেলুন কাজের সঙ্গে যারা জড়িত তারা ত্রাণ সহায়তার আওতায় আসেনি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার প্রশাসনের মাধ্যমে ত্রাণ ও করোনা

প্রতিরোধে বিভিন্ন উপকরণ বিতরণ করেছেন।

 

"