প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০২ এপ্রিল, ২০২০

করোনায় কর্মহীন হয়ে পড়াদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

করোনাভাইরাস বা কোভিড-১৯ প্রতিরোধে দেশব্যাপী চলছে অঘোষিত লকডাউন। এতে কর্মহীন হয়ে পড়েছেন নিম্নআয়ের মানুষ। এসব কর্মহীন মানুষদের পাশে থেকে সহায়তার হাত বাড়িয়েছে জেলা-উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠন। বিতরণ করা হয়েছে খাদ্যসামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য। গতকাল বুধবার এসব সামগ্রী বিতরণ করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

ফরিদপুর : ফরিদপুর জেলা প্রশাসন পাঁচ শতাধিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে। প্রতিটি পরিবারকে দেওয়া হয়েছে পাঁচ কেজি চাল, এক কেজি ডাল ও দুই কেজি আলু। গতকাল নর্থচ্যালেল ইউনিয়নের এসব পরিবারের মাঝে এসব সামগ্রী বিতরণ করেন সদর ইউএনও মাসুম রেজা। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মোস্তাকুজ্জামান, নর্থচ্যানেল ইউনিয়ন আ.লীগের সভাপতি হাজী মোফাজ্জেল হোসেন প্রমুখ।

ভোলা : প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ এমপির পৃষ্ঠপোষকতা কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব কাঁচিয়া ইউনিয়নে ৫৬০ পরিবারে মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। এ সময় ইউনিয়নের সব ইউপি সদস্য উপস্থিত ছিলেন। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, পাঁচ কেজি আলু, দুই কেজি ডাল ও দুই কেজি পেঁয়াজ।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে অসহায় প্রান্তিক মানুষের মাঝে খাদ্যসমগ্রী, হ্যান্ড গ্লাভস ও মাস্ক বিতরণ করা হয়েছে। গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের দিকনির্দেশনায় লতিফপুর ইউনিয়নের চেয়ারম্যান ফকরুল ইসলামের উদ্যোগে ইউনিয়নের বিভিন্ন স্থানে পাঁচ শতাধিক মানুষের মাঝে ৫ কেজি করে চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু, এক কেজি তেল ও দুই কেজি পেঁয়াজ বিতরণ করা হয়।

হবিগঞ্জ : হবিগঞ্জ জেলা ছাত্রলীগের উদ্যোগে পাঁচ শতাধিক দরিদ্র অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার শহরের জেলা আ.লীগ কার্যালয়ের সামনে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা আ.লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির।

উপস্থিত ছিলেন জেলা আ.লীগের সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী প্রমুখ।

ঝিনাইদহ : ঝিনাইদহে ২০০ পরিবারের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার সকালে শহরের পবহাটিতে এ খাদ্যসামগ্রী বিতরণ করে সৃজনী বাংলাদেশ নামের একটি সংগঠন। এ সময় প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক ড. এম হারুন অর রশিদ, প্রশাসনিক কর্মকর্তা মোজাম্মেল হকসহ অন্যরা উপস্থিত ছিলেন। এ সময় ১০ কেজি চাল, দুই কেজি ডাল, এক লিটার তেল, এক কেজি লবন, দুই কেজি আলু ও সাবানসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

জয়পুরহাট : জয়পুরহাটের জামালপুর ইউনিয়নের ৬৯০টি পরিবারের প্রত্যেকটিকে ১০ কেজি করে চাল প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সদর ইউএনও মিল্টন চন্দ্র রায়, জামালপুর ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মিঠু, ইউপি সদস্য আবদুল কুদ্দস, অহিদুল ইসলাম প্রমুখ।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সংসদ সদস্য তানভীর ইমামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। গতকাল বুধবার সকালে প্রায় ৫০০ অসচ্ছল মানুষের মাঝে ১০ কেজি করে চাল, ডাল, আলু, তেল বিতরণ করা হয়।

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া-কোটালীপাড়া উপজেলার খেটে খাওয়া ১০ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর চাচাতো ভাই ও বাগেরহাট-২ আসনের এমপি শেখ হেলাল উদ্দিনের উদ্যোগে গত বুধবার সকালে টুঙ্গিপাড়ায় এ কার্যক্রম শুরু করা হয়।

এ সময় জেলা আ.লীগের প্রচার সম্পাদক এম বদরুল আলম বদর, টুঙ্গিপাড়া উপজেলা আ.লীগের সভাপতি শেখ আবুল খায়ের বশার, সম্পাদক বাবুল শেখ, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। ১০ হাজার পরিবারের

প্রত্যেককে ১০ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি লবণ ও ৫০০ গ্রাম সয়াবিন তেল প্রদান করা হচ্ছে বলে জানা গেছে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার ৩নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করা হয়েছে। পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) এমপির সহযোগিতায় পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল সিকদার গতকাল বুধবার বিকালে পৌরসভার রসুলবাগ, কর্ণোগোপ, শান্তিনগর এলাকায় চাল, ডাল, আলু, লবণ, পেঁয়াজ বিতরণ করেন।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের উল্লাপাড়া প্রেস ক্লাবের পক্ষ থেকে গতকাল বুধবার দুপুরে শতাধিক কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সাবান ও মাস্ক। উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক ও উপজেলা আ.লীগের আহ্বায়ক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান ভূঁইয়া, প্রেস ক্লাব সভাপতি আবদুস ছাত্তার, সম্পাদক জয়নাল আবেদীন জয়, প্রতিদিনের সংবাদ উল্লাপাড়া প্রতিনিধি সাহারুল হক সাচ্চু প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close