প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ৩১ মার্চ, ২০২০

করোনাভাইরাস

বিভিন্ন স্থানে খাদ্যসামগ্রী বিতরণ

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী চলছে অঘোষিত লকডাউন প্রক্রিয়া। এতে ভোগান্তিতে পড়েছেন নিম্নআয়ের খেটে খাওয়া মানুষরা। এদিকে কর্মহীন হয়ে পড়া অসহায়, দুস্থ ও গরিব মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার জেলা-উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এসব সামগ্রী বিতরণ করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজবাড়ী : রাজবাড়ীতে অসহায় খেটে খাওয়া মানুষের মধ্যে খবার, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। গত রোববার রাতে এসব সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাউদ্দিন, ডিবি পুলিশের ওসি মো. ওমর শরিফ, জিআরপি থানার ওসি মনিরুজ্জামান, মানবিক রাজবাড়ীর চেয়ারম্যান সাংবাদিক খন্দকার বিউল ইসলাস, ধর্মীয় সম্পাদক রাজু আহাম্মেদ, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সাদ্দাম সাকিব রাফি, সদস্য স্বাধীন, আসিব প্রমুখ।

বদলগাছী (নওগাঁ) : নওগাঁর বদলগাছী উপজেলা প্রশানের উদ্যোগে উপজেলার আটটি ইউনিয়নের চেয়ারম্যানদের করা তালিকা অনুযায়ী খাদ্য বিতরণ করা হয়েছে। এ সময় প্রত্যেককে ১০ কেজি চাল, এক কেজি আলু, এক কেজি ডাল, আধা কেজি লবণ ও একটি সাবান দেওয়া হয়। বিতরণে সার্বিক সহযোগিতা করেন বদলগাছী উপজেলা রোভার-স্কাউট দলের সদস্যরা।

উপজেলা নির্বাহী অফিসার মুহা. আবু তাহির বলেন, সরকারি ত্রাণ তহবিল থেকে করোনাভাইরাস মোকাবিলায় উপজেলার কর্মহীন হয়ে পড়া অসহায়, দুস্থ ও গরিব মানুষদের মাঝে চেয়ারম্যানদের তালিকা অনুযায়ী এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বড়লেখা (মৌলভীজাবার) : মৌলভীবাজারের বড়লেখা থানার ওসি ইয়াছিনুল হক পৌরসভার ৩০টি দরিদ্র পরিবারকে খাদ্যসামগ্রী প্রদান করেছেন। গত রোববার রাতে বড়লেখা পৌর এলাকার ওই ৩০টি পরিবারের প্রত্যেকটিকে ১০ কেজি চাল, পাঁচ কেজি আলু, দুই কেজি মসুর ডাল ও এক কেজি করে পেঁয়াজ দেওয়া হয়। বিতরণকালে থানার ওসি ইয়াছিনুল হক ছাড়াও পুলিশ পরিদর্শক (তদন্ত) রতন নাথ, উপপরিদর্শক প্রভাকর রায়সহ পুলিশের অন্য কর্মকর্তারা ছিলেন।

হাজীগঞ্জ (চাঁদপুর) : চাঁদপুরের হাজীগঞ্জে পত্রিকা হকারদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ইউএনও বৈশাখী বড়ুয়া। গতকাল সোমবার সকালে হাজীগঞ্জ পশ্চিম বাজারের বিশ্বরোডে ইউএনও নিজে উপস্থিত হয়ে স্থানীয় পত্রিকা বিলিকারকদের হাতে এই খাদ্যসামগ্রী তুলে দেন।

বিতরণ করা খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, চিনি, লবণ, চিড়া, নুডলস ও সাবান।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জাকির হোসাইনসহ প্রেস ক্লাব নেতা ও বিভিন্ন পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কালকিনি (মাদারীপুর) : মাদারীপুরের কালকিনিতে সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনের পক্ষে উপজেলা আ.লীগ ৩ হাজার অসহায় হতদরিদ্র পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করেছে। গতকাল সোমবার সকালে উপজেলা আ.লীগ কার্যালয় থেকে এই ত্রাণ সহায়তা প্রদান করা হয়।

ত্রাণ সহায়তা প্রদানের সময় উপস্থিত ছিলেন কালকিনি পৌর আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র এনায়েত হোসেন, জেলা আ.লীগের সহসভাপতি খায়রুল আলম খোকন ব্যাপারী, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মীর মামুন অর-রশিদ, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক সরদার মোহম্মদ লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক সোহেল রানা মিঠু প্রমুখ। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল আট কেজি চাল, দুই কেজি আটা, এক কেজি তেল, এক কেজি ডাল ও এক কেজি লবণ।

ধোবাউড়া (ময়মনসিংহ) : ময়মনসিংহে ব্র্যাকের উদ্যোগে স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্যবিধি প্রশিক্ষণ, পল্লীতে খাবার সামগ্রী ও লিফলেট বিতরণ করা হয়েছে। ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট কর্মসূচির উদ্যোগে ময়মনসিংহ যৌনপল্লীর ৩২০ জন নারীর প্রত্যেককে ১ হাজার টাকার মধ্যে চাল, ডাল, তেল, লবণ, পেঁয়াজ, আলু, মুড়ি ও সাবান দেওয়া হয়েছে। এ ব্যাপারে ব্রাক ময়মনসিংহ জেলা শাখার ব্যবস্থাপক শফিউল আলম বলেন, ব্রাক

ময়মনসিংহ জেলায় জনসচেনতামূলক কাজ অব্যহত রেখেছে।

রাজৈর (মাদারীপুর) : মাদারীপুরের রাজৈর উপজেলায় এসটিসি গ্রুপের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার নিজেস্ব তহবিল থেকে অসহায় ও হতদরিদ্র ২ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। প্রতি প্যাকেটে ছিল চাল, আলু, তেল, ডাল ও সাবান।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান শাজাহান খান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সেকেন্দার আলী শেখ, মুক্তিযোদ্ধা ইউসুফ আলী মিয়া, উপজেলা যুবলীগের সাবেক সম্পাদক আবদুস সালাম খন্দকার, জেলা যুবলীগের উপ-দফতর সম্পাদক কাজী আনোয়ার, পৌর যুবলীগের সভাপতি সোহেল খান, উপজেলা ছাত্রলীগের সভাপিত জাহিদ হাসান মুকিম, পৌর ছাত্রলীগের সভাপতি ইমরান আকন, সেলিম মিয়া প্রমুখ।

তাড়াশ (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে গত

রোববার ত্রাণসামগ্রী বিতরণ করেন তাড়াশ ইউএনও ইফফাত জাহান, সহকারী কমিশনার (ভূমি) মো. ওবায়দুল্লাহ, তাড়াশ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নুর মামুন মিঞা।

এ প্রসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) মো. ওবায়দুল্লাহ জানান, প্রাথমিকভাবে ১৩৫ জন অসহায় শ্রমজীবী মানুষের মাঝে শুকনো খাবার হিসেবে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা প্রশানের উদ্যোগে গত রোববার রাতে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য তানভীর ইমামের পরামর্শ ও দিকনির্দেশনা মোতাবেক এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয় বলে জানা গেছে।

বিতরণে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুজ্জামান, সহকারী কমশিনার (ভূমি) মো. নাহিদ হাসান খান, প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মাহবুবুর রহমান ভূঁইয়া, মডেল থানার ওসি দীপক কুমার দাস প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close