কাউখালীতে শিক্ষক শিক্ষার্থীরা তৈরি করছেন হ্যান্ড স্যানিটাইজার

প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ০০:০০

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

করোনাভাইরাসের বিস্তাররোধে পিরোজপুরের কাউখালী সরকারি বালক ও বালিকা বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা নিজ উদ্যোগে বানাচ্ছেন হ্যান্ড স্যানিটাইজার। এসব স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানা গেছে।

কাউখালী সরকারি বালক বিদ্যালয়ের গণিত শিক্ষক আমিনুর রহমানের নেতৃত্বে বিদালয়ের ৭-৮ জন শিক্ষার্থী নিজ উদ্যোগে এসব হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে। তারা প্রতিটি ১০০ মিলিমিটার পরিমানের এক হাজার বোতল স্যানিটাইজার তৈরি করবেন বলে জানিয়েছে। তাদের তৈরি এই হ্যান্ড স্যানিটিইজার উপজেলা প্রশাসনের মাধ্যমে এলাকার সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে।

কাউখালী সরকারি এস, বি বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম বলেন, করোনা ভাইরাস আক্রমণের পর থেকেই বাজারে সংকট দেখা দিয়েছে হ্যান্ড ওয়াস ও হ্যান্ড স্যানিটাইজারের। এ কারনেই স্থানীয় সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে স্যানিটাইজার বিরতণের জন্য উপজেলা নির্বাহী অফিসার তাদেরকে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করার জন্য বলেন। বিদ্যালয় বন্ধ থাকার কারনে শিক্ষার্থীরা না আসায় আমরা শিক্ষকরাই নিজ উদ্যোগেই হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছি। আমাদের তৈরি করা হ্যান্ড স্যানিটাইজারগুলো উপজেলা প্রশাসনের কাছে বিনামূল্যে বিতরণের জন্য দেওয়া হবে।

 

"