সাতক্ষীরায় পিপিইর বদলে রেইট কোট!

প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ০০:০০

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হাসপাতালে চিকিৎসক এবং নার্সদের মাঝে গ্লাবস, পিপিই ও মাস্ক সরবরাহ করা হয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। তবে সদর হাসপাতালের এক চিকিৎসকের দাবি পিপিই’র বদলে রেইট কোট দেওয়া হচ্ছে।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) জাহাঙ্গীর হোসেন জানান, জেলাব্যাপী হাসপাতালের সকল চিকিৎসক ও নার্সদের মাঝে গ্লাবস, মাস্ক ও পিপিই বিতরণ করা হয়েছে। সরবরাহ পর্যাপ্ত রয়েছে। কোন সমস্যা হচ্ছে না।

এদিকে, সদর হাসপাতালের একজন চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেন, গ্লাবস দেওয়া হচ্ছে। মাস্ক আমরা নিজেরাই কিনে নিচ্ছি। আর পিপিই’র বদলে রেইট কোট ক্রয় করার টাকা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) জানিয়েছেন সবকিছুই সরবরাহ করা হচ্ছে তখন তিনি বলেন, সরকারের সিন্ধান্তের কারণে অনেক কিছু বলতে হচ্ছে। কিন্তু বাস্তবতা ভিন্ন। সেটি সকলেই উপলব্ধি করছেন।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অজয় সাহা বলেন, সরকারিভাবে আটটি পিপিই পেয়েছি। যেগুলো চিকিৎসকদের মাঝে ইতোমধ্যে সরবরাহ করা হয়েছে। এছাড়া মাস্ক ও গ্লাবস এখনো পাইনি। তবে নিজ উদ্যোগে কেউ কেউ ব্যবহার করছেন।

 

"