সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৯ ফেব্রুয়ারি, ২০২০

শাহজাদপুরে প্রতিবন্ধীদের লাগানো গাছ কেটে নিল প্রভাবশালী

এ ঘটনায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছে এলাকাবাসী

প্রতিবন্ধীদের সার্বিক সহায়তা ও তাদের জীবনমান উন্নয়নের নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্যকন্যা সায়মা ওয়াজেদ পুতুল। এরই আলোকে সিরাজগঞ্জে গড়ে উঠেছে সাকো নামক একটি প্রতিবন্ধী সংস্থা। তাদের উদ্যোগে শাহজাদপুর উপজেলায় রাস্তার পাশ দিয়ে লাগানো প্রায় ২৫ লাখ টাকা মূল্যের গাছ কেটে নেয় প্রভাবশালীরা। এ ঘটনায় এলাকাবাসীসহ সচেতন মহল প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

সংস্থার নিবার্হী পরিচালক এম এ হাশিম জানায়, ১৯৯০ সালে সিরাজগঞ্জে সাকো নামক একটি প্রতিবন্ধী সংস্থা গড়ে তোলা হয়। বর্তমানে এখানে প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী অধ্যায়ন রত। সম্পূর্ন মানবিক কারণে গড়ে ওঠা এই সংস্থাটির খরচের জন্য সদাশয় সরকার ১৯৯৪ সালে শাহজাদপুর হতে কৈইজুরী পর্যন্ত রাস্থার দুই ধারে গাছ লাগানোর অনুমতি দেন ।

পরে ওই এলাকায় প্রায় ১৩শ’ কড়ই ও ইউক্লিটাস গাছ লাগানো হয়। সাকো প্রতিষ্ঠানটি বন বিভাগের অনুমতি নিয়ে বিক্রয়ের জন্য টেন্ডার আহবান করে। কিন্তু একটি মহল এই দশ গ্রুপের টেন্ডার বিজ্ঞপ্তি অনুযায়ি ফরম ক্রয় করে ৭টিতে সর্বোচ্চ ধরদাতা হিসেবে চিহিৃত হয়ে পরর্বতীতে ১টির টাকা জমা দেয়। এব্যাপারে উপজেলার সেলা চাপরী গ্রামের আবুল সরকারকে লিখিতভাবে জানানো হলেও তিনি কর্নপাত করেনি। তিনি ১টির টাকা জমা দিলেও গত ৩ ফেব্রুয়ারি অন্য গ্রুপের প্রায় শতাধীক গাছ কর্তন করে। যার আনুমানিক মূল্য প্রায় ২৫ লাক্ষ টাকা। এ ব্যাপারে শাহজাদপুর থানায় একটি অভিযোগ করে সাকো কর্তৃপক্ষ। এছাড়া গাছ কর্তনকারী আবুল হোসেনসহ মোট ৩ জনের বিরুদ্ধে মামলা করা হয়।

ওসি আতাউর রহমান মুঠোফোনে জানান, মামলাটি তদন্তাধীন রয়েছে। তদন্তের মধ্যে দিয়ে প্রকৃত দোষিকে চিহ্নিত করা সম্ভব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close