নওগাঁ প্রতিনিধি

  ২৭ ফেব্রুয়ারি, ২০২০

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ

সাপাহারে ‘বন্ধু চুলা’ দেওয়ার নাম করে ভাতা কর্তন

নওগাঁর সাপাহার উপজেলার ৪নং আইহাই ইউপি চেয়ারম্যান হামিদুর রহমানের বিরুদ্ধে বয়স্ক ভাতা, বিধবা ভাতা থেকে ৭০০ টাকা করে কেটে নেওয়ার অভিযোগ উঠেছে।

সাপাহার উপজেলার আইহাই ইউনিয়নে ভিজিডি উপকারভোগী ৪১৬ জন, বয়স্ক ভাতা ৩৬০ জন ও বিধবা ভাতার ২৩০ জন কার্ডধারী রয়েছেন।

জানা গেছে, গত ১৭ ফেব্রুয়ারি বয়স্ক ভাতা ও বিধবা ভাতা বিতরণের সময় বন্ধু চুলা দেওয়ার নামে প্রত্যেক উপকারভোগীর কাছ থেকে চেয়ারম্যানের নির্দেশে ৭০০ টাকা করে কেটে নেয় গ্রাম পুলিশ। এর প্রতিবাদ করলে ও বন্ধু চুলা নিতে অস্বীকৃতি জানালে অনেককেই তাদের ভাতা না দিয়ে বাড়ি পাঠানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বয়স্ক ভাতা প্রাপ্ত আশড়ন্দ বাজারের খাইরুদ্দীন, আবুল হোসেন, মির্জাপুর গ্রামের শফিউদ্দীন এবং মুংরইলের আমিরুদ্দীনসহ আরো অনেকে বলেন, বয়স্ক ভাতার ৩ হাজার টাকা ব্যাংক থেকে তোলা মাত্রই চৌকিদার জাকিরুল, মমিরুদ্দীন ও রেজ্জাক আলী আমাদের ব্যাংকের পিছনে ডেকে নিয়ে ৭০০ টাকা করে কেটে নেয়। বন্ধু চুলা দেওয়া হবে বলে এ টাকা কেটে নেওয়া হয়।

বিধবা ভাতা প্রাপ্ত আশড়ন্দ উত্তর পাড়ার জয়তুন বেওয়া বলেন, আমি বিধবা ভাতার টাকা পাওয়া মাত্রই চৌকিদাররা এসে আমার কাছে ৭০০ টাকা নিয়ে চলে গেছে। চুলা দেওয়ার কথা বলা হলেও এখন পর্যন্ত পাইনি।

চেয়ারম্যান হামিদুর রহমান তার বিরুদ্ধে আনিত সব অভিযোগ অস্বীকার করেছেন। প্রতিদিনের সংবাদকে তিনি বলেন, চুলা দেওয়ার নামে বন্ধু ফাউন্ডেশনের যে লোক বিধবা ভাতা ও বয়স্ক ভাতা থেকে টাকা কাটতেছিল বিষয়টা জানা মাত্রই তাকে বের করে দিয়েছি। আমি কোন প্রকার টাকা লেনদেনের সঙ্গে জড়িত নই।

সাপাহার উপজেলা চেয়ারম্যান শাহ্জাহান হোসেন বলেন, বন্ধু চুলা দেওয়ার নামে বয়ষ্ক ভাতা বা বিধবা ভাতা থেকে টাকা কাটার কোন নিয়ম বা বাধ্যবাধকতা নেই। সরকার বন্ধু চুলার জন্য জনসাধারণকে উৎসাহিত করতে বলেছেন, জোরপূর্বক কিছু করতে নয়। টাকা কাটার বিষয়টি জানার পর পরই সংশ্লিষ্ট চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি, তারপর থেকে তিনি টাকা কাটা বন্ধ রেখেছেন।

ইউএনও কল্যাণ চৌধূরী বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে বিধবা ও বয়স্ক ভাতা থেকে টাকা কাটার বিষয়টা জানতে পেরে সঙ্গে সঙ্গে তাকে ফোন করে সতর্ক করে দিয়েছি। এ বিষয়ে লিখিত কোন অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close