রাবি প্রতিনিধি

  ১৭ ফেব্রুয়ারি, ২০২০

রাজশাহী বিশ্ববিদ্যালয়

জোহার প্রয়াণ দিনকে ‘শিক্ষক দিবস’ দাবি

ঊনসত্তরের গণঅভ্যূত্থানে পাকিস্তানি হানাদার বাহিনির হাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. শামসুজ্জোহার শাহাদাৎ বরণের দিনটি জাতীয় শিক্ষক দিবস হিসেবে ঘোষণার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। গতকাল রোববার দুপুর ১২টায় শহীদ জোহা চত্বরের পাশে রাজশাহী ইউনিভার্সিটি একডুকেশন ক্লাবের ব্যানারে আয়োজিত মানববন্ধনে এসব দাবি জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, জোহা স্যার শিক্ষার্থীদের শিখিয়ে গেছেন কিভাবে মাথা উঁচু করে বাঁচতে হয়। জোহা স্যার মানে আদর্শ, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ। তিনি শিক্ষার্থীদের বাঁচাতে নিজের প্রাণ উৎসর্গ করেছেন। কিন্তু পরিতাপের বিষয় তাঁর আত্মত্যাগের কতটা মূল্য আমরা কতটুকু দিতে পেরেছি? তাঁর এই আত্মত্যাগ এখনো জাতীয়ভাবে মূল্যায়িত হয়নি।

তারা আরো বলেন, বর্তমান সময়ের শিক্ষকদের সেই আদর্শ নেই যা ছিল জোহা স্যারের। বর্তমানে শিক্ষকেরা নিজেদের মধ্যেই বিভাজনে জড়িয়ে পড়েছেন। পদ-পদবীর জন্য তারা রাজনীতি করা নিয়ে ব্যস্ত। শিক্ষার্থীদের চেয়ে রাজনৈতিক সুবিধা এখন তাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ। কর্মসূচি থেকে শিক্ষার্থীরা দিনটিকে জাতীয় শিক্ষক দিবস হিসেবে ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান।

রাবি একডুকেশন ক্লাবের সদস্য রেজওয়ানুল আলম রিজভীর সঞ্চালনায় এতে বক্তব্য দেন, সংগঠনের সদস্য শামস আল গালিব, ফুয়াদ পাবলো, শাহিনুর খালিদ, শিক্ষার্থী মাহমুদ সাকী। মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য দেন, রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, রাবি শাখা বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি রনজু হাসান, ছাত্র ফেডারেশনের সম্পাদক মহাব্বত হোসেন মিলন প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close