বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

শিশুদের উদ্বোধনে শুরু গুনগুন-রণন বইমেলা

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

বেরোবি প্রতিনিধি

বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ে (বেরোবি) ছয় দিনব্যাপী গুনগুন-রণন বইমেলার উদ্বোধন করলো মেলায় ঘুরতে আসা শিশুরা। গতকাল বুধবার সাড়ে ১১টায় বিশ^বিদ্যালয়ের স্বাধীনতা-স্মারক মাঠে চতুর্থ এই বইমেলার উদ্বোধন করা হয়। সামজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন এবং রণন-এর আয়োজন করে।

উদ্বোধক শিশুদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য দেয় শিশু লেখক শুদ্ধসত্ত্ব এবং পাঠক অনন্ত নীলিম, ঐক্য। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক শিক্ষাবিদ অধ্যাপক ড. রেজাউলহক, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক মোজাম্মেল হক, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মতিউর রহমান, তরুণ কথাসাহিত্যিক আশান-উজ-জামান, অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, লেখক রানা মাসুদ, বেগম রোকেয়া পাঠাগারের প্রতিষ্ঠাতা রফিকুল ইসলাম দুলাল প্রমুখ।

বিশ^বিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক ও গুনগুন’র সভাপতি উমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ও রণন’র সভাপতি ড. তুহিন ওয়াদুদ।

মেলায় মোট ২৮টি দোকান রয়েছে। এতে ঢাকা ও রংপুরের কয়েকটি প্রকাশনী এবং শিল্প-সাহিত্য বিষয়ক সংগঠন স্টল বরাদ্দ নিয়েছেন। ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। মেলায় প্রতিদিন তিনটা থেকে বিভিন্ন প্রতিযোগিতা, লেখাবিষয়ক কর্মশালা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানও রয়েছে।

 

"