লালমনিরহাট প্রতিনিধি

  ১৩ ফেব্রুয়ারি, ২০২০

লালমনিরহাটে দুদুকের ২ অভিযান

দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে দুদক কর্মকর্তারা লালমনিরহাটে পৃথক দুইটি অভিযান পরিচালনা করেছে। গতকাল বুধবার লালমনিরহাট জেলা প্রসাশক আবু জাফর বিষয়টি নিশ্চিত করেছেন। এরআগে গত মঙ্গলবার জেলার খাদ্য নিয়ন্ত্রক দু’টি দপ্তরে দুদক কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

দুদক সূত্রে জানা গেছে, লালমনিরহাট জেলা খাদ্য নিয়ন্ত্রক তার দফতরের একটি অচল গাড়িকে সচল দেখিয়ে প্রতি মাসে অবৈধভাবে তেলের বিল উত্তোলন পূর্বক সরকারি অর্থ আত্মসাত করছেন। দুদক’র অভিযোগ কেন্দ্র ১০৬ এ এমন একটি অভিযোগের প্রেক্ষিতে দুদক সমন্বিত জেলা কার্যালয় রংপুর’র সহকারি পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে দেখা যায়, গাড়িটি দীর্ঘদিন ধরে অচল হয়ে পড়ে থাকলেও প্রতিমাসে তা সচল দেখিয়ে তেলের বিল উত্তোলন করা হচ্ছে।

অন্যদিকে, লালমনিরহাট সরকারি খাদ্য গুদাম (এলএসডি) কর্তৃপক্ষ প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান না কিনে ব্যবসায়ীদের কাছ থেকে ধান কিনছে এমন একটি পৃথক অভিযোগ আসে দুদকে। অভিযোগে আরো জানানো হয় কোন কৃষক ধান বিক্রি করতে চাইলে তার কাছ থেকে বস্তা প্রতি ২০ টাকা এবং টন প্রতি ৭৫০ টাকা ঘুষ আদায় করা হচ্ছে। এর প্রেক্ষিতে আরো একটি অভিযান চালায় দুদুক। হয়।

অভিযানে, প্রকৃত কৃষকদের বাদ দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে ধান ক্রয় করার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। দুদক’র এনফোর্সমেন্ট টিম অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র পর্যালোচনা পূর্বক অনুসন্ধানের অনুমোদন চেয়ে কমিশনের কাছে প্রতিবেদন দাখিল করবে বলে জানা গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close