প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ৩০ জানুয়ারি, ২০২০

কুষ্টিয়ায় মৃত্যুদণ্ড চাঁপাইয়ে যাবজ্জীবন

স্ত্রী হত্যার দায়ে কুষ্টিয়ায় একজনের মৃত্যুদণ্ড ও চাঁপাইনবাবগঞ্জে অপর একজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার এসব রায় দেন বিচারক। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

কুষ্টিয়া : কুষ্টিয়ার খোকসা থানায় দায়ের করা স্ত্রী হত্যা মামলায় অভিযুক্ত যুবকের মৃত্যুদন্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত আব্দুল কাদের (২৮) খোকসা উপজেলার দেবী নগর গ্রামের আব্দুল খালেকের পূত্র।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১০ ফেব্রুয়ারী সন্ধা সাড়ে ৬টায় স্ত্রী মিলি খাতুনকে (২০) শ^াসরোধে হত্যা করে খোকসা উপজেলা স্বাস্থ্য কম্পেøক্সের বারান্দায় লাশ ফেলে পালিয়ে যায় আব্দুল কাদের। এ ঘটনায় নিহত মিলি খাতুনের ভাই সাইফুল ইসলাম খোকসা থানায় বোন জামাই আব্দুল কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ মে আদালতে চার্জশীট দেয় পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে কথা কাটাকাটির জেরে কোদাল দিয়ে কুপিয়ে স্ত্রী সবিনা সরেনকে (৩২) খুনের দায়ে স্বামী গোলাপ হাসদাকে (৪৬) যাবজ্জীবন সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তাকে এক লাখ টাকা অর্থদ-, অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদ-ের আদেশ দেওয়া হয়। নিহত ও দ-িত উভয়েই ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত। বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ শওকত আলী মামলার একমাত্র আসামির অনুপস্থিতিতে এ দ-াদেশ ঘোষণা করেন। নিহত সবিনা সরেন নাচোল উপজেলার খিটকা গ্রামের শ্রীতল সরেনের মেয়ে। দ-িত গোলাপ হাসদা রাজশাহীর তানোর উপজেলার শালতলা চকরাতরাম গ্রামের পরমেশ্বরের ছেলে।

মামলার বরাত দিয়ে সরকারি আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৩ সালের ৪ আগস্ট সকাল ৮টার দিকে নাচোলের খিটকা গ্রামে নিজ বাড়িতে স্বামী গোলাপ হাসদার সাথে কথা কাটাকাটি হয় গৃহবধূ সবিনার। এক পর্যায়ে মাথায় স্বামীর কোদালের আঘাতে গুরুতর জখম হন সবিনা। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। সবিনা খুনের ঘটনায় তার ভাই অসিন সরেন ওইদিনই নাচোল থানায় গোলাপ হাসদাকে একমাত্র আসামি করে মামলা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close