গাজীপুরে মুক্তিযুদ্ধ-বিষয়কমন্ত্রী

জ্ঞানই একমাত্র সম্পদ যার কোনো ভাগিদার নেই

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০

গাজীপুর প্রতিনিধি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, জ্ঞানই একমাত্র সম্পদ যার কোন ভাগিদার নেই। সম্পদ উত্তরাধিকারদের মধ্যে ভাগ হয়। কিন্ত জ্ঞান এর কোন উত্তরাধিকার নেই। গতকাল শুক্রবার দুপুরে গাজীপুর জেলা শহরের রাজবাড়ি মাঠে জাহাঙ্গীর আলম ফাউন্ডেশনের উচ্চতর শিক্ষা বৃত্তি-২০২০ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যুদ্ধ বিধ্বস্ত দেশে ড. কুদরত-ই-খোদা শিক্ষা কমিশন করে এ দেশে শিক্ষা ব্যবস্থাকে গণমুখি শিক্ষা করার জন্য ব্যবস্থা নিয়েছিলেন। তাঁকে হত্যা করার কারণে তিনি তা বাস্তবায়ন করতে পারে নাই। তারই আদর্শের উত্তরাধিকার শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষতায় এসে নতুনভাবে শিক্ষা নীতি করে শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, এখন ঘরে বসে থেকেও কলেজ, বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ বা প্রকৌশল বিশ্ববিদ্যালয় যেকোন স্থানের ভর্তি পরীক্ষার আবেদন পূরণ করতে পারেন, জমা দিতে পারেন, ফলাফল জানতে পারেন। বর্তমান সরকারের সুযোগ্য নেতৃত্বে এগুলো আমরা অর্জন করেছি।

জাহাঙ্গীর আলম ফাউন্ডেশনের চেয়ারম্যান ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, উন্মুক্ত বিশ্ব বিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমএ আব্দুল মাননান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর হারুন অর রশিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ব বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. গিয়াস উদ্দিন মিয়া, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. আলা উদ্দিন প্রমুখ।

 

"