রংপুরে চাঁদা না পেয়ে বিকাশ ব্যবসায়ীকে কুপিয়ে জখম

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০

রংপুর ব্যুরো

চাঁদা না দেওয়ায় রংপুর মহানগরীর চারতলা মোড়ে রায়হানুল কবির লিপন নামে এক বিকাশ ব্যবসায়ীকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। আহত অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে গত বৃহস্পতিবার সকাল থেকে দোকানপাট বন্ধ রেখে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানায় স্থানীয় দোকান মালিক সমিতি।

আহত ব্যবসায়ীর বাবা আব্দুল হামিদ জানান, গত বুধবার সন্ধ্যায় নগরীর চারতলা মোড়ের এসটিআর ট্রেডার্স নামের বিকাশ দোকানের মালিক আমার পুত্র রায়হান কবিরের কাছে ৫০০ টাকা চাঁদা দাবি করে স্থানীয় যুবক সুরাজ, ভিকি, রকি, রবি ও আতিক। চাঁদা না দিতে চাওয়ায় সন্ত্রাসীদের সঙ্গে লিপনের হাতাহাতির পর সন্ত্রাসীরা তাকে হুমকি দিয়ে চলে যায়। পরে রাত ১১টার সে মর্ডান মোড়ে যাওয়ার পথে পিডিবির সামনে ওই সন্ত্রাসীরা তার পথ রোধ করে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। এসময় সন্ত্রাসীরা তার কাছে থাকা বিকাশের ১ লাখ ৮৬ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয় ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়।

এদিকে ওই ব্যবসায়ীর বন্ধু মো. নওশের মিয়া জানান, স্থানীয় কলোনির বাসিন্দা ওই যুবকরা বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা দাবি করে আসছেন। তাদের অত্যাচারে স্থানীয় ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে উঠেছেন।

এদিকে এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে চারতলা মোড় এর সকল দোকানপাট বন্ধ রেখে রাস্তায় নেমে আসেন ব্যবসায়ীরা। এ সময় তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এতে নগরীর প্রধান সড়কটিতে প্রায় একঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে উপযুক্ত বিচারের আশ্বাস দিলে ব্যবসায়ীরা অবরোধ তুলে নেন। স্থানীয় ব্যবসায়ী আবদুল বাতেন জানান, জড়িতদের গ্রেফতার না হওয়া পর্যন্ত দোকানপাট বন্ধ রাখবো আমার।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশিদ জানান, এ ঘটনায় ভিকটিমকে মামলা দিতে বলা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে।

 

"