তিন পদের বিপরীতে হাজারো শিক্ষিত বেকারের ভিড়

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ০০:০০

রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে হাঠৎ করেই উপজেলা পরিষদের প্রধান ফটকে চত্বরে শিক্ষিত বেকারদের উপচে পড়া ভিড়। পরিসংখ্যান বিভাগের আওতায় জনশুমারি ও গৃহগণনাকারীর খ-কালীন চাকরি পেতে এই ভিড় জমান উপজেলার পৌরসভা এবং ৮টি ইউনিয়নের উচ্চ মাধ্যমিক ও ডিগ্রি উত্তীর্ণ বেকার যুবকরা। গতকাল বৃহস্পতিবার ছিল উপজেলা পরিষদ হলরুমে আবেদনের শেষ সময়।

উপজেলা পরিসংখ্যান অফিস জানান, ৩টি পদের খ-কালীন চাকরির আবেদনের শেষ তারিখ ছিল গতকাল বৃহস্পতিবার। নিয়মনুযায়ী আবেদনকারী বেশি হলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিয়োগ কমিটির সভাপতি হিসেবে একটি ভাইবা কমিটির মাধ্যমে এলাকা অনুযায়ী উর্ত্তীণদের নিয়োগ দেওয়া হবে।

ইউএনও মৌসুমী আফরিদা স্বাক্ষরিত নোটিশে দেখা যায়, ২৩ জানুয়ারি (পৌরসভা, নেকমরদ, কাশিপুর), ২৬ জানুয়ারি (লেহেম্বা, বাচোর, ধর্মগড়), ২৭ জানুয়ারি (হোসেনগাঁও, নন্দুয়ার, রাতোর) ইউনিয়নের আবেদকারীরা মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

উপজেলা পরিসংখ্যান অফিসের দায়িত্বরত প্রতিনিধি আমিনুল হক জানান, উপজেলায় ৩ পদের বিপরীতে চাহিদাকৃত কর্মীর চেয়ে অনেকবেশি আবেদন জমা পড়েছে। তাই ভাইবা নেওয়া হচ্ছে। তবে মোট কত আবেদন জমা পড়েছে তার নিদিষ্ট সংখ্যা বলতে পরেননি। তারা বলছেন, এত পরিমাণ আবেদন পড়েছে যা জনবল সংকটের অভাবে তালিকা করা সম্ভব হয় নি। ধারণা করা যাচ্ছে হাজারখানিক আবেদন জমা পড়তে পারে।

 

"