টাঙ্গাইল প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০২০

টাঙ্গাইলে দুদকের গণশুনানি

সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে হাজারো অভিযোগ

টাঙ্গাইলে দুর্নীতি দম কমিশনের (দুদুক) উদ্যোগে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সদর উপজেলা পরিষদের সহযোগিতায় এই শুনানির আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন দুদুক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম।

গণশুনানিতে উপস্থিত সাধারণ মানুষের মধ্যে কেউ বলছেন বার বার ঘুরেও বিদ্যুৎ পাচ্ছেন না, কেউ বলছেন রিডিংয়ের চেয়ে বেশি বিদ্যুৎ বিল করা হয়। আবার অনেকেই হাসপাতাল থেকে কাক্সিক্ষত সেবা না পাওয়ার অভিযোগ করেন। অভিযোগ উঠে বিআরটিএ, ভূমি অফিস, পাসপোর্ট অফিসসহ সরকারি সেবাদানকারী বিভিন্ন সংস্থার বিরুদ্ধে। নানা অভিযোগ ও তার তাৎক্ষনিক প্রতিকারের শুনানিতে সরগরম হয়ে উঠে মিলনায়তন।

প্রধান অতিথির বক্তব্যে দুদুক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। সরকারি সেবাদানকারী প্রতিটি প্রতিষ্ঠানকে স্বচ্ছতা ও জবাবদিহীতার আওতায় আনার লক্ষ্যে এ ধরণের গণশুনানির আয়োজন করা হচ্ছে। যাতে কেউ দুর্নীতি করে পার পেয়ে না যায় এবং সেবাদানকারী প্রতিষ্ঠান ও সেবা প্রত্যাশীদের মধ্যে সেতুবন্ধন তৈরি হয়।

জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে শুনানিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন দুদুকের বিভাগীয় কার্যালয়ের পরিচালক আক্তার হোসেন, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক তরুণ ইউসুফ, সহসভাপতি সাংবাদিক অ্যাডভোকেট আতাউর রহমান আজাদ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. সদর উদ্দিন, সদর ইউএনও আতিকুল ইসলাম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close