ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১৯ জানুয়ারি, ২০২০

ঈশ্বরগঞ্জে ক্লাস নিলেন ইউএনও

হঠাৎ শ্রেণিকক্ষে হাজির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। স্বাভাভিকভাবে প্রশাসনকি এ কর্মকর্তাকে কাছে থেকে দেখার সুযোগ খুবই কম গ্রামের শিক্ষার্থীদের। কিন্তু শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে হাজির হন ময়মনসিংহের ঈশ^রগঞ্জের ইউএনও মো. জাকির হোসেন। গ্রামের একটি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে গতকাল শনিবার শিক্ষার্থীদের ক্লাসও নেন তিনি।

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ঈশ^রগঞ্জের মাইজবাগ ইউনিয়নের মল্লিকপুর লক্ষ্মীগঞ্জ উচ্চ বিদ্যালয়। শনিবার বেলা ১২টার দিকে হঠাৎ বিদ্যালয়টিতে হাজির হন ইউএনও জাকির হোসেন। মাইজবাগ ইউনিয়ন পরিষদ পরিদর্শন শেষে উপজেলা সদরে ফেরার পথে স্কুলটিতে প্রবেশ করেন তিনি। সরাসরি প্রবেশ করেন দশম শ্রেণির শ্রেণি কক্ষে। তখন দশম শ্রেণির ইংরেজি বিষয়ে ক্লাস চলছিল। পাঠদান করানো শিক্ষকের সাথে কথা বলে শ্রেণির ১২৫ জন শিক্ষার্থীর পাঠদান করাতে লেগে যান ইউএনও। বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, শহীদ আসাদ দিবস ও গণঅভ্যুত্থান দিবস নিয়ে করেন আলোচনা। শিক্ষার্থীদের নানা প্রশ্ন ও শিক্ষার্থীদের করা নানা প্রশ্নের উত্তর দেন। একই ভাবে বিদ্যালয়টির নবম শ্রেণির ৭৫ জন শিক্ষার্থীদের উৎসাহমূলক পাঠদান করেন ইউএনও।

মল্লিকপুর লক্ষীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল মোনায়েম বলেন, ইউএনও হঠাৎ শ্রেণি কক্ষে গিয়ে শিক্ষার্থীদের উৎসাহ ও প্রণোদনা ূলক পাঠ দিতে শুরু করেন। এতে শিক্ষার্থীরাও অনেক উদ্দীপনা পেয়েছে। শিক্ষার্থীদের জন্য ইউএনওর এ উদ্যোগটি অত্যন্ত সুন্দর।

ইউএনও জাকির হোসেন বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে শিক্ষার্থীদের মধ্যে সঠিক ইতিহাস তুলে ধরতে শিক্ষকদের ভুমিকা পালন করতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close