মনিরামপুর (যশোর) প্রতিনিধি

  ১৪ ডিসেম্বর, ২০১৯

মনিরামপুরে মৃত্যুনিবন্ধন জাল করার অভিযোগ

যশোরের মনিরামপুরে মৃত্যুনিবন্ধন জাল করার অভিযোগে ইউপি সদস্যসহ চারজনের নামে আদালতে মামলা হয়েছে। গত রোববার, ৮ ডিসেম্বর উপজেলার হরিদাসকাটি ইউনিয়নের কাটাখালী গ্রামের এক বিধবা বৃদ্ধা নারী এ মামলটি করেছেন। মামলার আসামিরা হলো হরিদাসকাটি ইউনিয়নের ইউপি সদস্য আমজাদ হোসেন, গ্রাম পুলিশ আশুতোষ মন্ডল, স্থানীয় তুষার মন্ডল সাধন ও সমাজকর্মী চন্দনা সরকার।

মামলার বিবরণ থেকে জানা যায়, উপজেলার হরিদাসকাটি ইউনিয়নের কাটাখালী গ্রামের আহম্মদ আলী একজন বাক-প্রতিবন্ধী। প্রতিবন্ধী কার্ডের আওতায় তিনি প্রতিবন্ধী ভাতাপ্রাপ্ত হন। কিন্তু একটি অসাধু চক্র প্রতিবন্ধী আহম্মদ আলীর মৃত্যুর চারমাস সাতদিন পূর্বে তাকে মৃত্যু দেখিয়ে উক্ত প্রতিবন্ধী কার্ডটি শম্পা খাতুন নামের আরেকজনকে দেয়। বিষয়টি জানতে পেরে প্রতিবন্ধী আহম্মদ আলীর স্ত্রী জোহরা বেগম প্রতিকার চেয়ে গত ১৫ সেপ্টেম্বর স্থানীয় ইউপি চেয়ারম্যান বিপদ ভঞ্জন পাড়েঁ’র কাছে আবেদন করেন। ২৫ সেপ্টেম্বর গ্রাম আদালত বসিয়ে ঘটনার সত্যতা পেয়ে সালিশী পরিষদের একটি আদেশ নামা প্রদান করেন ইউপি চেয়ারম্যান। পরে গত রোববার চারজনকে আসামি করে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত, যশোরে একটি মামলা করেন জোহরা বেগম।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বিপদ ভঞ্জন পাঁেড় বলেন, জোহরা বেগমের আবেদনের প্রেক্ষিতে গ্রাম আদালত বসিয়ে ঘটনার সত্যতা প্রতীয়মান হয়। যা সালিশী পরিষদের আদেশ নামা প্রদান করা হয়েছে।

অভিযুক্ত ইউপি সদস্য আমজাদ হোসেন বলেন,‘জাল-জালিয়াতির কোন প্রশ্নই আসে না। তথ্যটি গ্রাম পুলিশ আমাকে দিয়েছিল। ভুলবশত মত্যু নিবন্ধন রেজিস্টারে আহম্মদ আলীর নাম লিপিবদ্ধ হয়েছে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close