কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

  ১৪ ডিসেম্বর, ২০১৯

জোলগাতী মুসলিম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়

ভবন নির্মাণে অনিয়মের অভিযোগে কাজ বন্ধ করে দেয় এলাকাবাসী

পিরোজপুরের কাউখালী উপজেলার জোলগাতী মুসলিম আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ভবনের নির্মাণকাজে শিডিউল অনুযায়ী নির্মাণসামগ্রী ব্যবহার না করার অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। গত সোমবার দুপুরে জোলাগাতী স্কুলে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৮-১৯ অর্থবছরে ২ কোটি ৭৬ লাখ ৩৮ হাজার ৮৬২ টাকা ব্যয়ে বিদ্যালয় ভবনটি নির্মাণে টেন্ডার আহ্বান করে শিক্ষা প্রকৌশল অধিদফতর। কাজটি পায় পিরোজপুরের ইসলাম ব্রাদার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ঠিকাদারি প্রতিষ্ঠানটি কার্যাদেশ পেয়ে স্কুলটির নির্মাণকাজ শুরু করে। বর্তমানে বিদ্যালয়টির চারতলা ভবনের প্রথমতলায় ছাদের কাজ চলছে। স্কুলের ছাদ ঢালাইয়ের সময় পরিমাণ মতো সিমেন্ট, খোয়া, বালু না দিয়ে ঢালাইয়ের কাজ শুরু করলে স্থানীয় লোজনের মাঝে ক্ষোভ বিরাজ করে। তারা বিষয়টি সংশ্লিষ্ট ঠিকাদারসহ জনপ্রতিনিধিদের জানিয়ে প্রতিকার দাবি করেন। ঘটনার দিন বিদ্যালয় ভবনের প্রথমতলার ছাদ ঢালাই চলাকালে শিক্ষক, জনপ্রতিনিধি ও স্থানীয় লোকজন জড়ো হয়ে কাজ বন্ধ কর দেন।

জোলাগাতী মুসলিম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুস্তুম আলী জনান, ঠিকাদারি প্রতিষ্ঠানটি ছাদ ঢালাইয়ের সময় শিডিউল অনুযায়ী সিমেন্ট, বালু, খোয়া না দিয়ে কাজ শুরু করে। এ বিষয়ে শিক্ষক, জনপ্রতিনিধি, অভিভাবক ও স্থানীয় লোকজন প্রতিকারের দাবি জানান।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য জাহাঙ্গীর হোসেন জানান, ঠিকাদারি প্রতিষ্ঠান ছাদ ঢালাইয়ের কাজ শিডিউল অনুযায়ী না করায় স্কুলের শিক্ষক, অভিভাবক ও স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে উঠে। একপর্যায়ে তারা কাজ বন্ধ করে দেন।

ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারি রিপন শেখ জানান, বিদ্যালয়টির নির্মাণ কাজের মান ও নির্মাণসামগ্রী সঠিক রয়েছে। ভবনের ছাদ ঢালাইয়ের সময় ঢালাই মেশিনের ত্রুটির কারণে গত সোমবার ছাদ ঢালাইয়ের কাজ বন্ধ করা হয়।

পিরোজপুর শিক্ষা প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী কাজী মোস্তাফিজুর রহমান জানান, তিনি স্কুল ভবনের ছাদ ঢালাইয়ের সময় উপস্থিত ছিলেন। পরে জরুরি কাজের জন্য পিরোজপুরে যাওয়ায় কাজের হয়তো কিছুটা সমস্যা হতে পারে। আমি এলাকাবাসীর মৌখিক অভিযোগ পেয়েছি। বিদ্যালয়ের ভবনের নির্মাণকাজ শিডিউল অনুযায়ী করা হবে বলে তিনি আশ্বাস দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close