চার স্থানে আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

রাজবাড়ী সদর, নাটোরের নলডাঙ্গা, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী এবং সাতক্ষীরার তালা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

রাজবাড়ী : রাজবাড়ী সদর উপজেলার পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্য দিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে। কাউন্সিলরদের সমর্থনে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন রমজান আলী খান ও সাধারণ সম্পাদক শেখ ওহিদুজ্জামান। গতকাল রোববার দুপুরে জেলা আ.লীগ কার্যালয়ে সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-২ আসনের এমপি জিল্লুল হাকিম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।

নাটোর : নাটোরের নলডাঙ্গা উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সম্মেলনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে প্রথম অধিবেশনের উদ্বোধন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য ও জেলা কমিটির সম্পাদক শফিকুল ইসলাম শিমুল।

উপজেলা আ.লীগের সভাপতি ইয়াকুব আলীর সভাপতিত্বে সম্মেলনের বক্তব্য দেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও জেলা মহিলা আ.লীগের সভাপতি রতœা আহমেদ, জেলা সহ-সভাপতি অ্যাড. সিরাজুল ইসলাম, পৌর মেয়র উমা চৌধুরী জলি, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সম্পাদকসহ ৭১ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করবেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে শাহজাহান সিরাজ সভাপতি ও নুরুন্নবী চৌধুরী খোকন সাধারণ সম্পাদক পদে পুননির্বাচিত হয়েছেন। গতকাল রোববার উপজেলা মুক্ত মঞ্চে ১০টি ইউনিয়নের ৩৯২ জন কাউন্সিলরের কন্ঠ ভোটের মাধ্যমে এ নেতৃত্ব নির্বাচন করা হয়।

নির্বাচনে সভাপতি পদে তিনজন ও সাধারণ সম্পাদক পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন শাহজাহান সিরাজ, আলহাজ্ব ইসলামুল হক ও মোহাম্মদ আলী মুকুল। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন আব্দুর রউফ মোল্লাহ ও নূরনবী চৌধুরী খোকন। সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আ.লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, জেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলী, আক্তারুজ্জামান মন্ডল, চাষী আব্দুল করিম, আব্রাহাম লিংকন প্রমুখ।

তালা (সাতক্ষীরা) : সাতক্ষীরার তালা উপজেলায় আ.লীগ ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার কুমিরা হাইস্কুল মাঠে উপজেলা সভাপতি শেখ নূরুল ইসলামের সভাপতিত্বে ও সম্পাদক ঘোষ সনৎ কুমারের সঞ্চালনায় কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন উদ্বোধন করেন জেলা আ. লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ ও কেন্দ্রীয় আ.লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

 

"