সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

  ০৮ ডিসেম্বর, ২০১৯

সুন্দরগঞ্জের সরকারি বালক উচ্চবিদ্যালয়

এসএসসির ফরম পূরণ নিয়ে অনিশ্চয়তায় ৭ শিক্ষার্থী

গাইবান্ধার সুন্দরগঞ্জে সাত শিক্ষার্থীর এসএসসির ফরম পূরণে অনিশ্চয়তা দেখা দিয়েছে। উপজেলার আব্দুল মজিদ সরকারি বালক উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।

বিদ্যালয় সূত্রে জানা যায়, এই সাত শিক্ষার্থী ২০১৫ সালে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়। ২০১৭ সালে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় তারা জিপিএ-৫.০০ পেয়ে নবম-দশম শ্রেণিতে নিয়মিতভাবে অধ্যয়ন করে আসছে। তারা নবম শ্রেণিতে বিজ্ঞান বিভাগে যথাযথভাবে রেজিস্ট্রেশনও সম্পন্ন করে।

বিদ্যালয় কর্তৃক অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আসন্ন এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণের জন্য ফরম পূরণের নির্ধারিত ফি শ্রেণি শিক্ষক ফাতেমাতুজ জোহরার নিকট জমা দেন। তবে দিনাজপুর শিক্ষা বোর্ড কর্তৃক চূড়ান্ত তালিকায় শিক্ষার্থী মাহি শাহারিয়ার মিতুল, ইমরানুল ইসলাম ইশাদ, মারুফ আহমেদ শাকিল, সুমন কুমার সরকার, আশিকুর ইসলাম সুমন, মাহদি-উল-হাসান মীম ও সৌরভ হাসান শাওনের নাম নেই।

অভিভাবক ও পরীক্ষার্থীদের বরাত দিয়ে জানা যায়, আব্দুল মজিদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগে রেজিস্ট্রেশনভুক্ত চূড়ান্ত তালিকায় নাম না আসা ওই সাত শিক্ষার্থীর নামে উপজেলার ননএমপিওভুক্ত আঃ কাদের আদর্শ উচ্চ বিদ্যালয়ে মানবিক বিভাগে রেজিস্ট্রেশন হয়। রেজিষ্ট্রেশন হয়।

আব্দুল মজিদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম জানান, শুধুমাত্র এই সাত মেধাবী শিক্ষার্থীই নয় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ২৪ শিক্ষার্থীর একই সমস্যা হয়েছে। তবে আমার বিদ্যালয়ের এই শিক্ষার্থীরা অবশ্যই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close