শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

  ০৮ ডিসেম্বর, ২০১৯

শিবচরে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি

ক্লাসরুমে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। এ সময় তারা বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। গতকাল শনিবার এ ঘটনা ঘটে। চলতি বছর এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়, নিয়োগে দুর্নীতি, পরীক্ষার প্রবেশ পত্র ও সনদ বিতরণের সময় অর্থ আদায়সহ নানা অভিযোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাখাওয়াত হোসেনের পদত্যাগ দাবি করে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খান ও ইউএনও আসাদুজ্জামান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তাদের আশ্বাসে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচি স্থগিত করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এসএসসির ফরম পূরণের জন্য অকৃতকার্য বিভিন্ন শিক্ষার্থীদের কাছ থেকে গোপনে অতিরিক্ত অর্থ আদায় করে ফরমপূরণ করে দেওয়া হয়েছে। নিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকেও আদায় করছেন বাড়তি অর্থ। অন্যদিকে পরীক্ষার প্রবেশপত্র দিতে এবং সনদপত্র দেওয়ার সময়ও টাকা আদায়ের অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মনোয়ার হোসেন বেপারী জানান,‘ছাত্রছাত্রীদের বিক্ষোভের খবর পেয়ে বিদ্যালয়ে আসি এবং তাদের অভিযোগ ও দাবিগুলো শুনি। এ ব্যাপারে আমরা শীঘ্রই আলোচনা করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবো।’

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন,‘খবর পেয়ে আমি ওই বিদ্যালয়ে গিয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের শ্রেনিকক্ষে পাঠাই। শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের এ ধরণের অভিযোগ দুঃখজনক। তদন্ত করে প্রমাণ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close