ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি

  ০৬ ডিসেম্বর, ২০১৯

ভান্ডারিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে ২ দিনমজুরের মৃত্যু

পিরোজপুরের ভা-ারিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইব্রাহিম মাতুবব্বর (৪০) ও আল আমিন খান (৩০) নামে দুই দিনজুরের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। গতকাল বৃহস্পতিবার উপজেলার ইকড়ি গ্রামের এক গৃহস্থবাড়ির পুকুরের কচুরিপানা পরিস্কার করার সময় পুকুর ওপর দিয়ে লাগোয়া পল্লীবিদ্যুত তারের স্পর্শে ওই দুই দিনমজুর ঘটনাস্থলেই নিহত হন। নিহত ইব্রাহিম ইকড়ি গ্রামের মৃত ফেরেস্তালী মাতুব্বরের ছেলে ও আল আমিন একই গ্রামের হারুন খানের ছেলে।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ওই দুই দিনমজুর ভা-ারিয়ার ইকড়ি গ্রামের হাফেজ মোস্তফার বসতবাড়ির পুকুরে কচুরী পানা পরিস্কার করছিলেন। এসময় লোহাররড দিয়ে পুকুর থেকে কচুরী পানা তীরের দিকে টেনে আনতে গিয়ে পুকুর লাগোয়া পল্লী বিদ্যুত লাইনের সঙ্গে লোহার রডের স্পর্শ লাগে। এসময় ওই দুই দিনমজুর বিদ্যুৎস্পৃষ্ট হন। স্থানীয়রা আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, পল্লী বিদ্যুতের এ লাইনের তার পুকুর ছুঁই ছুঁই অবস্থায় স্থাপন করায় ওই দুই দিনমজুর এ দুর্ঘটনার শিকার হয়েছেন। এ ঝুঁকিপূর্ন বৈদ্যুতিক লাইন নিরাপদ দূরত্বে স্থাপনের বিষয়ে এলাকাবাসি দাবি জানিয়েছেন।

এ বিষয়ে ভান্ডারিয়া পল্লী বিদ্যুতের এজিএম লিটন চন্দ্র দে জানান, দুর্ঘটনার বিষয়টি শুনেছি, তবে এ লাইনটি মঠবাড়িয়া উপজেলার সাফা এলাকা থেকে নিয়ন্ত্রণ করা হয়। ওসি (তদন্ত) ফরিদ হোসেন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় ভান্ডারিয়া থানায় একটি অপমৃত্যু মামলা করা হবে। নিহতদের পরিবারের পক্ষ হতে অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close