হবিগঞ্জ প্রতিনিধি

  ০৬ ডিসেম্বর, ২০১৯

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ

এবার দুর্নীতির তদন্তে নেমেছে স্বাস্থ্য মন্ত্রণালয়

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে সাড়ে ১৫ কোটি টাকার কেনাকাটায় দুর্নীতির তদন্ত শুরু করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি। গতকাল বৃহস্পতিবার বেলা ১২ টা থেকে তদন্ত কমিটির প্রধান স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম-সচিব মো. আজম খান মেডিকেল কলেজে গিয়ে তদন্ত কাজ শুরু করেন।

এ সময় তদন্তকারী কর্মকর্তা ২০১৭-১৮ সালে দরপত্রের মাধ্যমে কেনা যন্ত্রপাতি ও উপকরণ পর্যবেক্ষণ করেন। প্রতিটি জিনিসের উৎপাদনকারী প্রতিষ্ঠানসহ অন্যান্য তথ্য সংগ্রহ করেন। সেই সঙ্গে কলেজের অধ্যক্ষ ডা. মো. আবু সুফিয়ান, দরপত্র মূল্যায়ন কমিটির সদস্য সচিব ডা. নাসিমা খানমসহ কেনাকাটার সঙ্গে সম্পৃক্তদের সাথে কথা বলেন। তদন্তকালে হবিগঞ্জের সহকারী কমিশনার ইয়াসিন আরাফাত রানাসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

তদন্ত কমিটির প্রধান যুগ্ম-সচিব মো. আজম খান বলেন, ‘বিষয়টি যেহেতু তদন্তাধীন, তাই এ মুহূর্তে কিছু বলা উচিত হবে না। তবে নির্ধারিত সময়ের আগেই তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার আশ্বাস দেন তিনি’। গত ২ ডিসেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ ১ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে এবং ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয়।

এর পূর্বে গত মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনের হবিগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. এরশাদ মিয়ার নেতৃত্বে ৪ সদস্যের একটি দল কলেজ ক্যাম্পাসে গিয়ে বিষয়টির তদন্ত করেন।

প্রসঙ্গত, ২০১৭-১৮ অর্থবছরে দরপত্রের মাধ্যমে সাড়ে ১৫ কোটি টাকার কেনাকাটা করে শেখ হাসিনা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। কেনাকাটায় প্রতিটি জিনিসের অস্বাভাবিক মূল্য দেখানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close