বাগেরহাট প্রতিনিধি

  ১৭ নভেম্বর, ২০১৯

সুন্দরবনের দুবলার চর থেকে ১০ শিশু শ্রমিক উদ্ধার

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের দুবলার চর থেকে এক অপহরণকারীকে আটক ও অপহৃত ১০ শিশু শ্রমিককে উদ্ধার করেছে কোস্ট গার্ড। গত শুক্রবার দিনগত রাত ১২টার দিকে দুবলার মাঝেরকেল্লা চর থেকে কোস্টগার্ড তাদের উদ্ধার করে।

উদ্ধারকৃত অপহৃত শিশুরা হলো কিশোরগঞ্জ জেলার বায়জিদপুর থানার মৃত নুরউদ্দিন মিয়ার ছেলে রেণু মিয়া, মৃত আক্কাস আলীর ছেলে মানিক হোসেন, হোসেনপুর থানার আব্দুল মোতালেবর ছেলে আক্তার, চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার মৃত আক্কাস আলীর ছেলে হৃদয়, ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার মৃত কিতাব আলীর ছেলে টুটুল মিয়া, তারাকান্দ থানার মোখলেসুর রহমানের ছেলে রিমন, হবিগঞ্জ জেলার মংলাবাজার থানার জসিমের ছেলে মনির হোসেন, নোয়াখালীর সেনবাগ থানার জালু মিয়ার ছেলে আল আমিন, চট্টগ্রাম জেলার কোতোয়ালী থানার আব্দুল খালেকের ছেলে আমির হোসেন, আব্দুল মালেকের ছেলে আরিফ ও কুষ্টিয়ার শেখপাড়া থানার কচির উদ্দিনের ছেলে পারভেজ।

কোস্টগার্ড পশ্চিম জোন’র (মোংলা সদর দপ্তর) গোয়েন্দা কর্মকর্তা লে. আব্দুল্লাহ আল মাহমুদ জানান, আটক অপহরণকারী হচ্ছেন চট্রগ্রাম জেলার বাঁশখালী উপজেলার মৃত ফরিদ মিয়ার ছেলে নুরুল হক ওরফে লেদু মিয়া। সে দেশের বিভিন্নস্থান থেকে ওই ১০ শিশুকে অপহরণ করে কাজের প্রলোভন দেখিয়ে দুবলার চরে নিয়ে আটকে রেখে শিশু শ্রমে বাধ্য করাচ্ছিল। উদ্ধারকৃত শিশুরা দুবলার মাঝেরকেল্লা চরে শুটকি তৈরির কাজ করছিল। আটককৃত অপহরণকারী ও অপহৃতদের বাগেরহাটের শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close