দেশের সমৃদ্ধিতে করদাতারা মূল নিয়ামক

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ০০:০০

মহানগর (ময়মনসিংহ) প্রতিনিধি

দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে করদাতারা মূল নিয়ামক হিসেবে কাজ করে উল্লেখ করে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেছেন, দেশের উন্নয়ন-অগ্রযাত্রা নিশ্চিত করতে হলে দেশকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে হবে। আর সেটি তখনই সম্ভব যখন প্রত্যেক নাগরিক সঠিকভাবে কর প্রদান করবে।

গতকাল বুধবার সকালে ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থার জিমনেশিয়ামে ময়মনসিংহ কর অঞ্চল আয়োজিত সেরা করদাতা সম্মাননা ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ২০১৮-১৯ করবর্ষে মংমনসিংহ অঞ্চলে আয়কর ৫৫২ কোটি টাকা লক্ষ্যমাত্রা ধার্য করা হলেও অর্জিত হয়েছে ৫৫৮ কোটি টাকা। দিনে দিনে কর দিতে আগ্রহীর সংখ্যা বাড়ছে যা আমাদের জন্য আনন্দের খবর।

ময়মনসিংহ কর অঞ্চলের কর কমিশনার ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁইয়া, জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ন কবির, ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহসভাপতি শংকর সাহা, ময়মনসিংহ ট্যাক্সেস বার এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট সাদিক হোসেন, ময়মনসিংহ কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার শামীমুর রহমান, ময়মনসিংহের সর্বোচ্চ করদাতা মাহবুব রেজা করিম প্রমুখ।

উল্লেখ্য, এবার ময়মনসিংহ অঞ্চলে সেরা করদাতা সম্মাননা ও সনদ পেয়েছেন ৪২ জন। এর মধ্যে ময়মনসিংহ জেলা ও সিটি করপোরেশনে ১৪ জন রয়েছেন। অনুষ্ঠানের শেষে তাদের হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন অতিথিরা।

"