মহানগর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১৩ নভেম্বর, ২০১৯

ময়মনসিংহের মটকিভাঙা সেতু

ঝুঁকিপূর্ণ হলেও নেই সংস্কার

ময়মনসিংহ নগরীতে ব্রহ্মপুত্র নদের ওপর নির্মিত শম্ভুগঞ্জ সেতু পার হয়ে কিছুদূর এগোলেই চায়না মোড় মটকিভাঙা সেতু। ব্রহ্মপুত্র নদের পাশেই একটি খালের ওপর নির্মিত এই সেতুটি নির্মাণ করা হয়েছিল পাকিস্তান আমলে।

এই সেতুটি দিয়ে ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলাসহ শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার কয়েক লাখ যাত্রী নিয়মিত যাতায়াত করেন। সবধরনের যানবাহনের একমাত্র ভরসা এই সেতুটি কয়েক বছর ধরে ঝুঁকিপূর্ণ হওয়ার পরও কোন সংস্কারের উদ্যোগ নিচ্ছে না কর্তৃপক্ষ। ফলে ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে যাত্রীদের।

জানা গেছে, দুই বছর আগে সেতুটির বিভিন্ন স্থানে ফাটল ধরে। এরপর তিনটি স্থানে ইস্পাতের সিট দিয়ে মেরামত করে ঝুঁকিপূর্ণ সেতু হিসেবে চিহ্নিত করে ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও এখনো সংস্কার হয়নি সেতুটি।

নিজামুল আলম নামের এক বাসচালক বলেন, ব্রিজটি পার হওয়ার সময় খুবই চিন্তা হয়। পার হয়ে গেলে মনে হয় বেঁচে গেলাম। তবে এভাবে চললে বড় দুর্ঘটনা ঘটে যেতে পারে যেকোন সময়।

মইনুল নামের এক বাসযাত্রী বলেন, দীর্ঘদিন ধরে জোড়া তালি দিয়ে চলছে সেতুটি। বাধ্য হয়েই নিয়েমিত ঝুঁকি নিয়েই চলাচল করছি।

এ বিষয়ে ময়মনসিংহের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ওয়াহিদুজ্জামান জানান, চায়না মোড় থেকে রগুরামপুর চারলেন প্রকল্পে এই সেতুটি নির্মাণ করা হবে। প্রকল্পটি ইতিমধ্যে একনেকে পাস হয়েছে। খুব শিগগিরই টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে প্রকল্পের কাজ শুরু করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close