তিন স্থানে অগ্নিকাণ্ডে বসতঘর দোকান ভস্মীভূত

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

নওগাঁর আত্রাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিঃস্ব হয়েছে একটি পরিবার। রাজশাহীর বাঘায় আগুনে ৩টি ঘর পুড়ে গেছে। এদিকে পাবনার সুজানগরে অগ্নিকাণ্ডে ৫টি দোকান ভস্মীভূত হয়ে প্রায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

আত্রাই (নওগাঁ) : নওগাঁর আত্রাইয়ে বসতঘর ও গোয়ালঘরে অগ্নিকাণ্ডে নিঃস্ব হয়েছে একটি পরিবার। গত বৃহস্পতিবার রাতে উপজেলার শাহাগোলা ইউনিয়নের ছোটডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। আগুনে গুরুতর আহত হয়েছে গৃহকর্তা হাফিজুল ইসলাম। ক্ষতিগ্রস্ত পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত আনুমানিক ১১টার দিকে উপজেলার ছোটডাঙ্গা গ্রামের হাফিজুল ইসলামের বসতঘরে এলাকাবাসী আগুন লাগে। খবর পেয়ে উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছার আগেই এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান। কিন্তু ততক্ষণে বসতবাড়ি, গরু-ছাগল, হাঁস-মুরগি, ধান, টাকা, ঘরের সব আসবাপত্র পুড়ে পরিবারটি সর্বস্বান্ত হয়েছে। এতে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে ।

বাঘা (রাজশাহী) : রাজশাহীর বাঘায় আগুনে স্বামী পরিত্যক্ত সেফালী বেওয়া (৪৮) নামে এক নারীর তিনটি ঘর ভস্মীভূত হয়েছে। এ সময় ওই নারীসহ তার একটি গরু আহত হয়। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার বাউসা ভাড়ালীপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বাউসা ভাড়ালীপাড়া গ্রামের আবদুল হামিদের মেয়ে স্বামী পরিত্যক্ত সেফালী বেওয়া রাতে গরুর ঘরে কয়েল জালিয়ে ঘুমিয়ে পড়ে। রাত সাড়ে ১২টার দিকে ঘরে আগুন দেখে গরুকে রক্ষা করতে গিয়ে সে ও গরু আহত হয়েছে। সেফালীকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে আগুনে তিনটি ছাপরা ঘর পুড়ে গেছে।

ইউএনও শাহিন রেজা বলেন, এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে জেনেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

সুজানগর (পাবনা) : পাবনার সুজানগরে অগ্নিকা-ের তাঁতীবন্দ ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতের এজলাসসহ পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানের সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল শুক্রবার ভোর রাত ৪টার দিকে উপজেলার তাঁতীবন্দ ইউনিয়নের পোড়াডাঙ্গায় ঘটনাটি ঘটে। পরে সুজানগর দমকল বাহিনী গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তাঁতীবন্দ ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মৃধা জানান, ইউনিয়ন পরিষদের নিজস্ব কোনো ভবন না থাকায় পোড়াডাঙ্গা বাজারে একটি ঘর ভাড়া নিয়ে তিনি গ্রাম আদালত কার্যক্রম পরিচালনা করতেন। শুক্রবার ভোর রাতে আগুনে জাহাঙ্গীর হোসেনের প্লাস্টিকের পাইপের দোকান, লিটন মোল্লার ডেকোরেটার ও হালিমের ওয়ার্কশপের দোকানসহ পাঁচটি ব্যবস্যা প্রতিষ্ঠান পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে প্রায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

"