শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

  ২২ অক্টোবর, ২০১৯

শ্রীনগরে স্কুলের প্রবেশ মুখে অটোরিকশার স্ট্যান্ড, দুর্ভোগ

মুন্সীগঞ্জের শ্রীনগর সদরের সরকারি সুফিয়া এ হাই খান বালিকা উচ্চবিদ্যালয়ের প্রবেশ মুখে অটোরিক্সার অবৈধ স্ট্যান্ড গড়ে উঠেছে। স্থানীয় প্রভাবশালী একটি সিন্ডিকেটের মদদে স্কুলের সামনে এই স্ট্যান্ড গড়ে ওঠে। ফলে ছাত্র-ছাত্রীসহ পথচারীদের দুর্ভোগ এখন নিত্যদিনের ব্যাপার হয়ে পড়েছে। বিগত দিনে উপজেলা আইন-শৃংখলা কমিটির একাধিক সভায় বিষয়টি গুরুত্বের সাথে আলোচনায় উঠে আসে।

সবশেষ গত ১৪ অক্টোবর আইন-শৃংখলা সভায় ফের বিষয়টি গুরুত্বে সঙ্গে আলোচনায় উঠে আসে। এ সময় সুধীজনরা বলেন, বিদ্যালয়ের সামনে অটোরিক্সার অবৈধ এ স্ট্যান্ডটি গড়ে তোলার পেছনে মুলেই রয়েছে চাঁদাবাজী। এসময় উপজেলা আইন-শৃংখলা কমিটির সভায় উপস্থিত শ্রীনগর থানার ওসি (তদন্ত) হেলালউদ্দিন ও স্থানীয় চেয়ারম্যান হাজী মোখলেছুর রহমানকে বিষয়টি দেখতে বলা হলেও আজ পর্যন্ত কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি।

স্থানীয় ও বিদ্যালয় সূত্রে জানা যায়, একটি গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানের সামনে প্রতিদিন প্রায় অর্ধশতাধিক অটোরিক্সা জটলা পাকিয়ে স্কুলের প্রবেশ মুখের রাস্তাটির অর্ধেক আটকে রেখে চলাচল করে। একারনে মাঝেমধ্যেই অটোরিক্সার ধাক্কায় শিক্ষার্থীসহ পথচারীরা আহত হয়। শ্রীনগর ফায়ার সার্ভিস সূত্রে জানাযায়, কিছুদিন আগে ওই রাস্তা দিয়ে পেশাগত কাজে যাওয়ার সময় ফায়ার সার্ভিসের গাড়ি এ স্ট্যান্ডের জ্যামে আটকা পড়ে। নাম প্রকাশে অনিচ্ছিুক একটি সূত্র জানায়, অটোরিক্সা প্রতি দৈনিক ২০-৩০ টাকা করে চাঁদা দিতে হয় লাইনম্যানকে।

শ্রীনগর ইউনিয়ন (সদর) পরিষদের চেয়ারম্যান হাজী মোখলেছুর রহমানের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখান থেকে অটোরিক্সার স্ট্যান্ড উঠিয়ে দিতে কিছুদিন সময় লাগবে। অটোরিক্সার স্ট্যান্ড থেকে চাঁদা আদায় করা হয় এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এবিষয়ে আমার জানা নেই। তবে কেউ এমনটা করে থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close