কালকিনিতে কৃষকের গাছ কেটে নেওয়ার অভিযোগ

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৯, ০০:০০

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

মাদারীপুরের কালকিনিতে আল আমিন খান নামের এক কৃষকের বিভিন্ন প্রজাতির প্রায় দুই লক্ষাধিক টাকা মূল্যের গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই কৃষক। গতকাল বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার সাহেবরামপুর এলাকার দক্ষিন সাহেবরামপুর গ্রামের কৃষক আল আমিন তার বাড়ির পৈত্রিক সম্পত্তিতে ১০ বছর পূর্বে মেহগনি, আম, জাম ও রেইনট্রিসহ বিভিন্ন প্রজাতির প্রায় দুইশত গাছ রোপন করেন। এদিকে দীর্ঘদিন যাবত আল আমিন ঢাকায় বসবাস করে আসছেন। এ সুযোগে একই এলাকার লুৎফর রহমান নামের এক প্রভাবশালী তার লোকজন নিয়ে আল আমিনের বাগানের প্রায় ৩০টি গাছ কেটে নিয়ে যায়। এ খবর পেয়ে আল আমিন কালকিনি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী কৃষক মো. আল আমিন খান বলেন, আমার লাগানো প্রায় দুই লক্ষাধিক টাকার গাছ কেটে নিয়েছে প্রভাবশালী লুৎফর। আমি তাকে জিজ্ঞেস করলে সে উল্টো আমাকে হত্যার হুমকি দেয়। তাই আমি থানায় অভিযোগ দিয়েছি, তাদের বিরুদ্ধে মামলা করবো।

অভিযুক্ত মো. লুৎফর রহমান বলেন,‘আমার জমির গাছ আমি কেটেছি।’ এ ব্যাপারে কালকিনি থানার ওসি মো. মোফাজ্জেল হোসেন বলেন, এ বিষয় অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

"