খুলনা মহানগর

ব্যাটারিচালিত রিকশাচালকদের ধর্মঘট

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৯, ০০:০০

খুলনা (মহানগর) প্রতিনিধি

খুলনায় ব্যাটারিচালিত রিকশা চালকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছে। ব্যাটারিচালিত রিকশা বন্ধ করার উদ্যোগের প্রতিবাদে গতকাল সোমবার সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়। ধর্মঘটের কারণে বিভাগীয় নগরী খুলনায় যাত্রীরা পড়েছেন সীমাহীন দুর্ভোগে। বাড়তি ভাড়া দিয়ে তাদের যাতায়াত করতে হচ্ছে মাহেন্দ্র ও ইজিবাইকে।

কান্তিধামের মোড়ে একটি বেসরকারি ক্লিনিকে আসা আব্দুস সালাম নামের এক যাত্রী বলেন, হঠ্যাৎ করে ব্যাটারিচালিত রিকশা বন্ধ হয়ে যাওয়ায় ইজিবাইকে বেশি ভাড়া দিয়ে আসতে হয়েছে। আর পায়ে চালিত রিকশাতো পাওয়াই যাচ্ছে না। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত রিকশা চালকরা নগরীর সাত রাস্তার মোড়ে বিক্ষোভ সমাবেশ করেন। এ সময় তারা সাবেক সংসদ সদস্য ও মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের বাড়ির সামনে বেশ কিছু সময় অপেক্ষা করেন। এরপর জাতিসংঘ পার্ক হয়ে মহানগর আ.লীগ অফিসের সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। ব্যাটারিত চালিত রিকশা শ্রমিক মালিক ঐক্য পরিষদের খুলনা মহানগর সহসভাপতি সেলিম শিকদার বলেন, ব্যাটারিচালিত রিকশা বন্ধে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেকের বেঁধে দেওয়া সময় শেষ হচ্ছে মঙ্গলবার, ১৫ অক্টোবর। কেসিসির উদ্যোগে মহানগরীতে ব্যাটারিচালিত রিকশার ৩৮৭টি চার্জিং পয়েন্ট থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে এমন খবর শুনে গত রোববার রাতে দৌলতপুর মোল্লার মোড়ে রিকশা-ভ্যান চালক ইউনিয়ন অফিসে সভা করে অনির্দিষ্টকালের এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

তিনি আরো বলেন, ইতিমধ্যে আমরা কেসিসির মেয়র, ডিসি ও ওয়ার্ড কাউন্সিলরদের কাছে আমাদের দাবির বিষয় নিয়ে স্বারকলিপি পেশ করেছি।

"