পাইকগাছার শাপলা ক্লিনিক

এক দিনের ব্যবধানে ২ প্রসূতির মৃত্যু

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ০০:০০

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

খুলনার পাইকগাছা উপজেলার শাপলা ক্লিনিকে এক দিনের ব্যবধানে দুই প্রসূতির মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতের স্বজনদের অভিযোগ, চিকিৎসকদের অবহেলায় মৃত্যুর এসব ঘটনা ঘটেছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা ও ক্লিনিক বন্ধের জোরালো দাবি উঠেছে। ভুক্তভোগী পরিবার জরুরিভাবে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।

জানা যায়, গত বৃহস্পতিবার রাত ১১টায় উপজেলার গজালিয়ার আলমগীর ফকিরের স্ত্রী মারুফা খাতুনের (২৯) প্রসব ব্যথা ওঠে। তাকে উপজেলার শাপলা ক্লিনিকে ভর্তি করা হয়। রাত ১২টার দিকে পাইকগাছা হাসপাতালের ডা. আব্দুর রব ও নীতিশ গোলদার মারুফার সিজার করে রেখে যান। পরবর্তীতে তার শরীর থেকে রক্ত বন্ধ না হওয়ায় ডাক্তার ডেকে আনলে আবারো অপারেশন করা হয়। এ সময় মারুফা খাতুন গুরুতর অসুস্থ হয়ে পড়লে পরের দিন শুক্রবার সকালে খুলনার একটি বেসরকারি হাসপাতালে নিলে সেখানে তার মৃত্যু হয় বলে তার স্বজনরা জানায়।

এরআগে, গত মঙ্গলবার একই প্রতিষ্ঠানে গজালিয়ার মাসুম গাজীর স্ত্রীর নাছরিন আক্তারের (২০) অপারেশন করার পর খুলনা নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে। ক্লিনিক বন্ধের দাবি জানিয়েছেন এলাকাবাসী। ঘটনার পর থেকে ক্লিনিকের মালিক গাঢাকা দিয়েছেন। ডা. আব্দুর রব জানান, সিজারিয়ান রোগীর অপারেশন করেছেন। পরবর্তীতে রক্ত বন্ধ না হওয়ায় আরেকটি অপারেশন করতে হয়েছে। সে সুস্থ ছিলো, পরে কিডনি ফেল করে খুলনায় মারা গেছে।

 

"