লালমনিরহাট প্রতিনিধি

  ১১ অক্টোবর, ২০১৯

লালমনিরহাটের হাতীবান্ধা

শিশু সুরক্ষা কমিটির সভাপতির আয়োজনে বাল্যবিয়ে!

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা শিশু সুরক্ষা কমিটির সভাপতি গোলাম ফারুক সোনার বিরুদ্ধে বাল্যবিয়ে আয়োজনের অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার রাতে তিনি সিঙ্গিমারী ইউনিয়নের উওর ধুবনী গ্রামের তার নিজ বাড়িতে এ বিয়ের আয়োজন সম্পন্ন করেন। গোলাম ফারুক সোনা উওর ধুবনী গ্রামের তাইজুল ইসলামের ছেলে।

জানা গেছে, রুপান্তর নামে একটি এনজিও শিশু বিয়ে রোধে উপজেলা শিশু সুরক্ষা কমিটি গঠন করেন। ওই কমিটির সভাপতির দায়িত্বে আছেন গোলাম ফারুক সোনা। গত মঙ্গলবার রাতে ওই উপজেলার উওর ধুবনী গ্রামে তার নিজ বাড়িতে একটি শিশু বিয়ে আয়োজন সম্পন্ন করেন। শিশু বিয়ের বর হলেন, একই এলাকার আকতার আলীর পুত্র ওমর আলী ও কনে হলেন পাশ্ববর্তী পূর্ব সির্ন্দুনা গ্রামের চাম্পাফুল এলাকার এক স্কুলছাত্রী।

উপজেলা শিশু সুরক্ষা কমিটির ওই সভাপতি গোলাম ফারুক সোনা তার নিজ বাড়িতে শিশু বিয়ের আয়োজন সম্পন্ন করার বিষয়টি স্বীকার করে বলেন, কিছু মানুষ এসে হাতে-পা ধরে তখন আমি বাধ্য হয়ে শিশু বিয়ের আয়োজনে একটু সহযোগিতা করি।

উপজেলার সিঙ্গিমারী ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু বলেন, উপজেলা শিশু সুরক্ষা কমিটির সভাপতি গোলাম ফারুক সোনা আমার জানা মতে এ পর্যন্ত ৩টি শিশু বিয়ে দিয়েছেন। বিষয়টি আমি ওই কমিটির পৃষ্ঠপোষকতায় থাকা রুপান্তর নামক এনজিও’কে জানিয়েছি।

উপজেলা শিশু সুরক্ষা কমিটির পৃষ্ঠপোষক এনজিও রুপান্তর’র এরিয়া ব্যবস্থাপক মোস্তফিজুর রহমান বলেন, বিষয়টি আমি জানতে পেয়েছি। তদন্ত করে সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ইউএনও সামিউল আমিন বলেন, বিষয়টি আমি জানতে পেয়েছি। পুরো বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close