শ্রীপুরে গুদাম ও দুপচাঁচিয়ায় প্রবাসীর বাড়িতে অগ্নিকাণ্ড

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

মাগুরার শ্রীপুরের একটি চায়না কোম্পানির কেমিক্যাল ও ছাইয়ের গুদামে গতকাল সকালে অগ্নিকা-ের খবর পাওয়া গেছে। একই ভাবে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় গতকাল সকালে এক প্রবাসীর বাড়িতে অগ্নিকা- ঘটে। বৈদুতিক গোলযোগ থেকে এই অগ্নিকা- হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

মাগুরা প্রতিনিধি জানান, মাগুরার শ্রীপুরের একটি চায়না কোম্পানির ক্যামিক্যাল ও ছাইয়ের গুদামে অগ্নিকা-ের খবর পাওয়া গেছে। গতকাল সকাল ১০টার দিকে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকা-ে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্টদের দাবি।

কোম্পানির দোভাষি মো. আলম জানান, অগ্নিকা-ে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। গুদামের শ্রমিক জিহাদ হোেসেন জানান, গত ৩ বছর ধরে চায়না কোম্পানি ঢাকা-খুলনা মহাসড়কের পাশে ওয়াবদা বাজারে হাজি ফরহাদ হোসেনের ঘর ভাড়া করে ক্যামিক্যাল ও ছাই গুদামজাত করত। হঠাৎ করে সকালে বৈদ্যতিক সর্ট সার্কিট থেকে গুদামে আগুন ধরে যায়।

মাগুরা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক গোলাম সোরোয়ার জানান, সংবাদ পেয়ে মাগুরা, শ্রীপুর ও ফরিদপুরের মধুখালি ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। এ সময় উৎসুখ জনতার ভিড়ে মহাসড়কে ২ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

এদিকে বগুড়ার দুপচাঁচিয়া প্রতিনিধি জানান, জেলা দুপচাঁচিয়া উপজেলায় গতকাল সকালে এক প্রবাসীর বাড়িতে অগ্নিকা- ঘটেছে। এতে নগদ ২ লাখ টাকাসহ প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে পরিবারের দাবি। ক্ষতিগ্রস্ত প্রবাসী জিল্লুর রাহমান উপজেলা জিয়ানগর ইউনিয়নের জিয়ানগর দক্ষিণ পাড়ার মৃত শরাফত আলীর ছেলে।

স্থানীয়রা জানা, বৃহস্প্রতিবার সকালে স্বল্প সময়ে আগুনের শিখা দুইতলা টিনের চাল ভেদ করে ওপরে বের হতে থাকে। বাড়ির আশেপাশের লোকজনসহ দুপচাঁচিয়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীর প্রায় দুইঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে দোতলা বাড়ির তিনটি কক্ষের ও বারান্দার টিনের চাল, ফার্নিচার, মটরসাইকেল, ফ্রিজ, টিভি, দলিলপত্রসহ নগদ দুই লাখ টাকা পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক প্রবাসী জিল্লুরের ভাই হেলালুর রহমান ও ভাগিনা সাবেক মেম্বার কাওছার আলী জানান, বাড়ির টিভির বৈদুত্যিক সংযোগ সট সার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। এতে নগদ টাকাসহ প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

"